ভারতের কাছে ‘লজ্জার’ হারের কারণ যা বললেন পাক অধিনায়ক বাবর

এশিয়া কাপের সুপার ফোরে কোনও বিভাগেই ভারতের সঙ্গে পেরে উঠেনি পাকিস্তান। ব্যাটিং, বোলিং,ফিল্ডিং-সব ডিপার্টমেন্টেই যাচ্ছেতাই পারফর্ম করেছে পাক ক্রিকেটাররা। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে বাজেভাবে হারের তা অকপটে স্বীকার করেছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটে ৩৫৬ রানের পাহাড় গড়ে ভারত। জবাবে ১২৮ রানে অলআউট হয় পাকিস্তান। এতে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে ২২৮ রানের বিশাল ব্যবধানে পরাজয় বরণ করে তারা।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর তথ্যে বলা হয়, ম্যাচ শেষে লজ্জার হারের কারণ জানিয়েছেন পাক অধিনায়ক বাবর। তিনি বলেন, ব্যাটিং, বোলিং-দুটিই খারাপ করেছি আমরা। রোহিত ও শুভমন ভারতের হয়ে আক্রমণাত্মক শুরু করেছিল। তারা আমাদের বোলারদের পড়ে ফেলেছিল। তাতে দুরন্ত সূচনা পেয়েছে ভারত।

তিনি বলেন, পরে কোহলি ও রাহুল আগ্রাসী ব্যাটিং করেছে। ছন্দময় ক্রিকেট খেলেছে তারা। দারুণভাবে ব্যাটিং ইনিংসটা শেষ করেছে উভয়ই। এতে বিশাল পুঁজি পেয়েছে ভারত।

পাকিস্তান কাপ্তান বলেন, বোলিংয়ে ভারতের পক্ষে জাসপ্রিত ও সিরাজ সূচনাটা চমৎকার করেছে। প্রথম ১০ ওভার তারা অসাধারণ বল করেছে। দুই দিকেই সুইং করিয়েছে দুজনই।

সর্বোপরি তিনি বলেন, আমরা ব্যাক টু ব্যাক উইকেট হারিয়েছি। বড় জুটি গড়ে তুলতে পারিনি। এক্ষেত্রে ভালো করতে পারলে খেলাটা অন্যরকমও হতে পারতো।