তাইপেকে ১০-৫ গোলে উড়িয়ে বাংলাদেশের দারুণ জয়

বিশ্বকাপ বাছাই এশিয়া হকি ফাইভ এ সাইড টুর্নামেন্টে প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ নারী হকি দল। ওমানের সালালাহ শহরে আজ টুর্নামেন্টের প্রথম দিনে বাংলাদেশ দল ইন্দোনেশিয়ার কাছে ৪–৭ গোলে হেরেছিল। কিন্তু রাতে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের মেয়েরা ঘুরে দাঁড়িয়ে তুলে নিয়েছেন দারুণ এক জয়। চাইনিজ তাইপেকে উড়িয়ে দিয়েছেন ১০–৫ গোলে।

আনুষ্ঠানিক স্কোরকার্ড দেখাচ্ছে, বাংলাদেশের ১০ গোলের ছয়টি অর্পিতা পালের। বাকি চারটি আইরিন আক্তারের। তবে ওমান থেকে বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ জানিয়েছেন, অর্পিতা পাল ও আইরিন করেন সমান ৫টি করে গোল। আইরিন আক্তার হয়েছেন ম্যাচসেরা। প্রথম ম্যাচে অর্পিতা পাল পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার। সে ম্যাচে বাংলাদেশের ৪ গোলের ৩টিই বিকেএসপির এই শিক্ষার্থীর। অন্য গোলটি আইরিনের।

মেয়েদের এই ফাইভ এ সাইড হকি ১৫ মিনিট করে ৩০ মিনিটের খেলা। এ খেলায় আন্তর্জাতিক অভিজ্ঞতা নেই বাংলাদেশের নারী খেলোয়াড়দের। তাই ফলাফলের চেয়ে অংশগ্রহণই বড় তাঁদের কাছে। তারপরও বাংলাদেশ এ টুর্নামেন্টে পাঁচ গ্রুপ ম্যাচের অন্তত তিনটি জয়ের লক্ষ্য নিয়ে ওমান গেছে।

চার বছর পর আজই তাঁরা আবার আন্তর্জাতিক হকি ম্যাচ খেলেছেন। টুর্নামেন্টের দ্বিতীয় দিনে আগামীকাল বাংলাদেশের প্রতিপক্ষ ইরান ও ওমান, পরশু হংকং। মেয়েদের বিভাগে খেলছে মোট ১০টি দল। এলিট গ্রুপে ভারত, জাপান, মালয়েশিয়া ও থাইল্যান্ড। চ্যালেঞ্জার গ্রুপে বাংলাদেশসহ বাকি ছয় দল। টুর্নামেন্ট থেকে তিনটি দল উঠবে বিশ্বকাপে।