আর্জেন্টিনাকে উড়িয়ে দিয়ে সেনেগালের দারুণ জয়

ইন্দোনেশিয়ায় বসেছে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। টুর্নামেন্টটির ১৯তম আসরে অংশ নিয়েছে ২৪টি দেশ। প্রথম শিরোপার খোঁজে মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা মুখোমুখি হয় সেনেগাল অনূর্ধ্ব-১৭ দলের। শনিবার (১১ নভেম্বর) এসআই জালাক হারুপ্তা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ম্যাচটি। আর্জেন্টিনাকে ২-১ গোলে হারায় সেনেগাল।

সেনেগালের বিপক্ষে আর্জেন্টিনার যুবারা এদিন পুরোপুরি ব্যর্থ ছিলেন। দারুণ সুযোগ পেয়েও অগাস্টিন রবার্তো-ক্লদিও এচেভেরিরা গোল করতে ব্যর্থ হন। দুই উইঙ্গার সান্তিয়াগো লোপেজ আর ভ্যালেন্তিনো আকুনার আক্রমণ থেকে সুবিধাই করতে পারেনি তারা। উল্টো পাল্টা আক্রমণে গোল হজম করে আর্জেন্টিনা। শেষদিকে অগাস্টিন রবার্তো আর্জেন্টিনার পক্ষে এক গোল পরিশোধ করলে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় আর্জেন্টিনাকে।

যুব বিশ্বকাপে এদিন পরাজয়ের স্বাদ পেয়েছে ব্রাজিলও। ইরানের বিপক্ষে ম্যাচের ২৮ মিনিটে ব্রাজিলকে এগিয়ে নেন তরুণ ফুটবলার রায়ান। দ্বিতীয়টি আত্মঘাতী হলেও তাতে অবদান ছিল সেই রায়ানেরই। ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে তারা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বড় চমক দেখায় ইরান। তিন গোল করে ব্রাজিলকে রীতিমতো চমকে দেয় তারা। ম্যাচের ৫৪, ৬৯ আর ৭৩ মিনিটে গোল করে ব্রাজিলকে লজ্জার পরাজয় দেয় এশিয়ান দেশটি। ইরানের হয়ে গোল করেন ইয়াকুব বারাজি, কাসরা তাহেরি এবং ইসমাইল ঘোলিজাদেহ।