বিপিএল মাতাবেন ‘বেবি মালিঙ্গা’ খ্যাত পাথিরানা

টাইগার অধিনায়ক সাকিব আল হাসান ও বাবর আজমকে দলে ভেড়ানোর পর আরেকবার ফের চমক দেখাল রংপুর রাইডার্স। আইপিএলে আলো ছড়ানো মাথিশা পাথিরানার সঙ্গে চুক্তি করল ফ্র্যাঞ্চাইজিটি। আসন্ন ২০২৪ মৌসুমে রাইডার্সের জার্সিতে দেখা যাবে ক্যারিয়ার সেরা ফর্মে থাকা এই পেসারকে।

এর আগে গত সপ্তাহে আরেক শ্রীলংকান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে দলে অন্তর্ভুক্তির বিষয়ে নিশ্চিত করে রংপুর রাইডার্স।

আর ১৩ সেপ্টেম্বর, বুধবার নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে পাথিরানার একটি ছবি আপলোড করে ফ্র্যাঞ্চাইজিটি ক্যাপশনে লিখেছে, ‘বেবি মালিঙ্গা : মাথিশা পাথিরানা একজন রাইডার’

২০ বছর বয়সি পাথিরানা তার বৈচিত্র্যময় অ্যাকশনের কারণে এরই মাঝে সুনাম কুড়িয়েছেন। লঙ্কান লিজেন্ড লাসিথ মালিঙ্গার অনুরূপ বোলিং অ্যাকশনের কারণে আলোচনায় আসেন তিনি। আইপিএলে মহেন্দ্র সিং ধোনির অধীনে খেলেছেন চেন্নাই সুপার কিংসে। ফ্র্যাঞ্চাইজ লিগের ৩০ টি-টোয়েন্টি ম্যাচে নিয়েছেন ৩৮ উইকেট। আর আন্তর্জাতিক ওয়ানডে ফরম্যাটে ৮ ম্যাচে তার উইকেট ১২টি। চলতি এশিয়া কাপেও শ্রীলঙ্কার হয়ে দারুণ বোলিং করছেন, চার ম্যাচে শিকার করেছেন ৮ উইকেট।

বিপিএলের সময়সূচিতেই হতে যাওয়া দুবাইয়ের আইএল টি-টোয়েন্টিতেও দল পেয়েছেন পাথিরানা। তাই আইএল টি-টোয়েন্টি শেষ করেই বাংলাদেশে আসবেন বেবি মালিঙ্গা।