জিম্বাবুয়েকে উড়িয়ে দিল নামিবিয়া

শক্তি-সামর্থ্য ও অভিজ্ঞতায় নামিবিয়ার চেয়ে এগিয়ে জিম্বাবুয়ে। কিন্তু মাঠের খেলায় দেখা গেল ভিন্ন চিত্র। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে জিম্বাবুয়ে উড়িয়ে দিল নামিবিয়া।

আফ্রিকার অঞ্চলের বাছাইয়ে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়েছে নামিবিয়া। প্রতিপক্ষকে ১৩২ রানে থামিয়ে ৩২ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে গেছে তারা।

জিম্বাবুয়ের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে সিকান্দার রাজার পথচলা শুরু হলো হার দিয়ে।

ঘরের মাঠে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায় নামিবিয়া। শুরুতেই প্রতিপক্ষকে চেপে ধরে তারা। ১৮ রানে তুলে নেয় ৩ উইকেট। সেখানে থেকে ক্রেইগ আরভিন ও সিকান্দার রাজার ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে জিম্বাবুয়ে। ১ ছক্কা ও ২ চারে ৩৬ রান করে ফেরেন আরভিন। রাজার ২০ রানের ইনিংসে ছক্কা একটি।

রায়ান বার্লের একটি করে ছক্কা-চারে ২৭ রানের অপরাজিত ইনিংসে কোনোমতে ১৩০ রান পার করে জিম্বাবুয়ে। দলটির হয়ে এই তিনজন ছাড়া দুই অঙ্কে যেতে পেরেছেন আর কেবল ওয়েলিংটন মাসাকাদজা (১১)।

নামিবিয়ার হয়ে দারুণ বোলিংয়ে ২৪ রানে ৩ উইকেট নেন জেজে স্মিট। ২১ রানে দুটি শিকার টানজেনি লুঙ্গামেনির।

জবাব দিতে নেমে স্বাগতিকদের দারুণ শুরু এনে দেন দুই ওপেনার মাইকেল ফন লিঙ্গেন ও নিকোলাস ডাভিন। দুইজনে ৮ ওভারেই গড়েন ৮৮ রানে জুটি। ১ ছক্কা ও ৪টি চারে ৩০ রান করা লিঙ্গেনের বিদায়ে ভাঙে তাদের প্রতিরোধ।

ডাভিন ফেরেন ৮৯ রান করে। তার ৪৫ বলের ইনিংসে ৪ ছক্কার সঙ্গে চার ১০টি। জয় থেকে নামিবিয়া যখন ৭ রান দূরে, তখন আউট হন ডাভিন। এতে অবশ্য সমস্যা হয়নি। অনায়াস জয় নিয়ে মাঠ ছাড়ে নামিবিয়া।

এর আগে টি-টোয়েন্টি সিরিজেও জিম্বাবুয়েকে হারায় নামিবিয়া। পাঁচ ম্যাচের সিরিজে তাদের জয় ছিল ৩-০ ব্যবধানে।