এশিয়া কাপের আগে টাইগার শিবিরে দুঃসংবাদ!

আসন্ন এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের ঘোষিত বাংলাদেশ দল নিয়ে কঠোর অনুশীলন চলছে। এমন কী ক্লোজডোর অনুশীলনও করিয়েছেন হেড কোচ চাণ্ডিকা। কিন্তু এশিয়া কাপ শুরুর ৯ দিন এগে দুঃসংবাদ, পেসার এবাদত হোসেন ছিটকে পড়েছেন দল থেকে।

এ নিয়ে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘এবাদত পুরোপুরি ফিট হয়ে ওঠেনি, পাশাপাশি বিশ্বকাপের আগে আমরা ঝুঁকিও নিতে চাইছি না। তাই এশিয়া কাপে ওকে ছাড়াই যাবে দল।’

এবাদতের বদলি এশিয়া কাপের দলে কাকে অন্তর্ভুক্ত করা হবে এ নিয়ে নান্নু বলেন, ‘আমরা দ্রুতই বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করব। তানজিম সাকিব অথবা খালেদের মধ্যে একজনকে আমরা বদলি হিসেবে এশিয়া কাপে পাঠাব।’

গত জুলাইতে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে বোলিং করার সময় উইকেটে পড়ে যান এবাদত। এরপর মাঠের বাইরে নিয়ে যাওয়া হলে আর ফিরে আসতে পারেননি ম্যাচে। পরে জানা যায় তার হাঁটুতে ‘এসিআই গ্রেড ওয়ান’ ইনজুরি।

এরজন্য যদি অস্তোপচার করানো হয় সেক্ষেত্রে ৮ থেকে ৯ মাস মাঠের বাইরে থাকতে হবে দলের অন্যতম এই পেসারকে। সেটি হলে নিশ্চিত ভাবেই বিশ্বকাপ খেলা হবে না এবাদতের।

এ জন্য এশিয়া কাপের সময়টায় ঝুঁকি না নিয়ে বিশ্রামে থেকে বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করবেন এবাদত হোসেন। এমন কী এশিয়া কাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা নিয়েও রয়েছে সংশয়।