ভিডিও : দিল্লির বিপক্ষে বল হাতে আগুন ঝড়িয়ে টানা দুই বলে উইকেট নিলেন সাকিব

দিল্লি ডেয়ারডেভিলসকে ৯ উইকেটের বড় ব্যাবধানে হারিয়ে সবার আগে প্লে-অফে নাম লেখাল সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলের ৪২তম ম্যাচে দিল্লির দেওয়া ১৮৮ রানের লক্ষ্য ধাওয়ান-উইলিয়ামসনের ব্যাটে সাত বল হাতে রেখে খুব সহজেই পার হয়ে যায় কমলা আর্মিরা। আর বোলিংয়ে হায়দরাবাদের অন্যান্য বোলাররা খরুচে থাকলেও সাকিব আজ ছিলেন মিতব্যায়ী। চার ওভার বল করে ৬.৭৫ ইকোনোমিতে ২৭ রানে দুই উইকেট নেন সাকিব।

দেখুন সাকিবের উইকেটের ভিডিওটি

অথবা এখানে ক্লিক করুন

তবে দিল্লির দেওয়া ১৮৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো ছিলো না হায়দরাবাদের। দলীয় ১৫ রানেই তারা ওপেনার অ্যালেক্স হেলসকে হারায়। এরপর উইকেটে নামা অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে জয়ের লড়াই শুরু করেন। শেষ পর্যন্ত এই জুটিই সানরাইজার্সকে জয়ের বন্দরে নিয়ে যান। এই জুটিতে রান আসে ১৭৬ রান। ধাওয়ান ৫০ বলে ৪ ছয় এবং ৯ চারে ৯২ রানে অপরাজিত থাকেন। আর অধিনায়ক উইলিয়ামসন অপরাজিত থাকেন ৫৩ বলে ২ ছয় ও ৮ চারে ৮২ রানে।

দিল্লি শুরু টা দেখে শুনে করলেও সাকিবের করা প্রথম ওভারের ঘূর্ণিতেই দিল্লি বিপর্যয়ের মুখে পড়ে। যার সূত্রপাত দিল্লির ইনিংসের চতুর্থ ওভারে। শেষ দুই বলে দুই উইকেট নেন সাকিব আল হাসান। প্রথমে পৃথ্বী শ এবং পড়ে রয় এর উইকেট নেন সাকিব। তবে সাকিবের সুযোগ ছিল আইপিএলে এবং ক্যারিয়ারে নিজের প্রথম হ্যাটট্রিক করার। কিন্তু শেষ পর্যন্ত সেটা করতে পারলেন না সাকিব আল হাসান। দিল্লির ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে এসে শেষ দুই বলে দুই উইকেট নেন সাকিব। প্রথমে পৃথ্বী শ`কে ধাওয়ানের ক্যাচে সাঝঘরে পাঠান। এরপরের বলেই উইকেটের পেছনে জেসন রয়কে গোস্বামীর ক্যাচে আউট করেন সাকিব।

এর পর দুই ওভার পরে ম্যাচের ৭ম ওভারে বোলিংয়ে আসেন সাকিব। সামনে হ্যাটট্রিকের সুযোগ। কিন্তু প্রথম বলে রিশভ পান্ত এক রান নিলে সে সুযোগ হাতছাড়া হয় সাকিবের। শেষ পর্যন্ত সাকিব ৪ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৭ রান দেন।

তবে রিশব পান্তের ৬৩ বলে ১২৮ রানের ঝড়ো ইনিংসে লড়াকু সংগ্রহ গড়েছিল দিল্লি, কিন্তু ধাওয়ান-উইলির ব্যাটে তা ম্লান হয়ে যায়।

দেখুন ম্যাচ হাইলাইটস…

PJM Advertisement
Loading...
Copy