ইতিহাস গড়া শ্রীলংকাকে হারানো চরম উত্তেজনাকর ম্যাচের হাইলাইটস (ভিডিও)

6141

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে দুই শতাধিক রান তাড়া করে জয়ের রেকর্ড হাতেগোনা কয়েকটি। আর এতো রান তাড়া করে জেতার রেকর্ড ছিল না বাংলাদেশের। কিন্তু আজ শনিবার কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে ২১৫ রানের লক্ষ্য তাড়া করে জয় তুলে ইতিহাস গড়ল টাইগাররা। যা আন্তর্জাতিক ক্রিকেটে চতুর্থ সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড।

শ্রীলঙ্কার ছুড়ে দেওয়া ২১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও লিটন কুমার ৫.৫ ওভারে ৭৪ রান তোলেন। তাদের এই জুটিই বাংলাদেশের জয়ের ভিত গড়ে দেয়। এরপর মুশফিক, সৌম্য ও মাহমুদউল্লাহর ব্যাটে রেকর্ড গড়া জয় ধরা দেয় বাংলাদেশের হাতে।

মুশফিকের হার-না-মানা ৭২ রানের ইনিংসের ওপর ভর করেই নিদাহাস ট্রফিতে বাংলাদেশ পাঁচ উইকেটের দারুণ জয় পেয়েছে। দলের প্রয়োজনে রুখে দাঁড়িয়েছেন দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। মাত্র ৩৫ বলে এই ইনিংসটি খেলেন তিনি। পাঁচটি চার ও চারটি ছক্কায় এই ইনিংসটি সাজান তিনি।

তার চমৎকার ইনিংসের ওপরই ভর করেই মূলত জয় পেয়েছে বাংলাদেশ। অবশ্য এর আগে তামিম ও লিটন শুরু থেকে ঝড় তোলেন। লিটন মাত্র ১৯ বলে দুই চার ও পাঁচ ছক্কায় ৪৩ রান করে আউট হন। তার তামিম ২৯ বলে ৪৭ করে দলের জয়ের ভিত গড়ে দেন। মাঝে অধিনায়ক মাহমুদউল্লাহ ২০ রানের একটি ইনিংস খেলেন। যার ওপর ভর করেই সিরিজের প্রথম জয় পেয়েছে বাংলাদেশ।

অবশ্য আসরে নিজেদের প্রথম ভারতের কাছে খুবই বাজে ভাবে হেরেছিল বাংলাদেশ। সে ম্যাচে তারা ছয় উইকেটে হেরেছে। ঘরের মাঠে দীর্ঘ ব্যর্থতার পর জয় এই বাংলাদেশ শিবিরে কিছুটা স্বস্তি এনে দিয়েছে।


দেখুন এই ম্যাচের চরম উত্তেজনাকর হাইলাইটসটি…

হাইলাইটসটি দেখতে এইখানে ক্লিক করুণ…