আলজাজিরার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার সেরা ৫ জনের তালিকায় তামিম

এবারের বিশ্বকাপে খেলছেন না এমন সেরা পাঁচ তারকা ক্রিকেটারের তালিকা করেছে কাতারভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম আলজাজিরা। এই পাঁচ ক্রিকেটারের তালিকায় আছেন বাংলাদেশ তামিম ইকবাল।

বিশ্বকাপে না খেলা পাঁচ তারকা ক্রিকেটারের মধ্যে আরও রয়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), নাসিম শাহ (পাকিস্তান), জেসন রয় (ইংল্যান্ড) এবং মাইকেল ব্রেসওয়েল (নিউজিল্যান্ড)।

গত ২৬ সেপ্টেম্বর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। সেখানে জায়গা হয়নি তামিমের। ২৭ সেপ্টেম্বর বাংলাদেশ দল ভারতের বিমান ধরার পর তামিম নিজের ফেসবুক পেজে ১২ মিনিটের ভিডিও ছেড়েছেন। তামিম ইস্যুতে এরপর হয়েছে অনেক সমালোচনা।

চোটে পড়ায় বিশ্বকাপ খেলতে পারছেন না হাসারাঙ্গা। আগস্টে লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) প্লে অফের সময় গ্রেড-৩ এর হ্যামস্ট্রিং চোটে পড়েন তিনি। এশিয়া কাপেও খেলা হয়নি লঙ্কান এই লেগস্পিনিং অলরাউন্ডারের।

আলজাজিরার সেরা ৫ জনের তালিকায় তামিম
বিসিবির স্বচ্ছতায় প্রশ্ন, বিকল্প খোঁজা হয়নি তামিমের
পাকিস্তানের নাসিম শাহ গত মাসে ভারতের বিপক্ষে এশিয়া কাপের ম্যাচে কাঁধে বড় চোট পাওয়ায় বিশ্বকাপ দল থেকে বাদ দিতে বাধ্য হয়। পাকিস্তানের নির্বাচকদের মতে তিন থেকে চার মাস তাকে বিশ্রাম নিতে হবে।

আর রয় ইংল্যান্ডের প্রাথমিক দলে থাকলেও চূড়ান্ত দলে জায়গা পাননি। রয়ের পরিবর্তে ডাক পেয়েছেন হ্যারি ব্রুক। চোটে পড়ে বিশ্বকাপ খেলা হচ্ছে না মাইকেল ব্রেসওয়েলেরও। জুনে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে গোড়ালির চোটে পড়েন ব্রেসওয়েল।