অভিষেকেই রেকর্ড; মুস্তাফিজকে প্রসংশায় ভাসাচ্ছে ক্রিকেট বিশ্ব

আইপিএলের এবারের আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান। নতুন ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিয়ে নিজের অভিষেস ম্যাচেই জ্বলে উঠেছেন তিনি। অভিষেক ম্যাচেই পেয়েছেন চার উইকেট। আইপিএল ক্যারিয়ারে এটাই তার প্রথম চার উইকেট শিকারের রেকর্ড, সেই সাথে চেন্নাইয়ের হয়ে অভিষেক ম্যাচেও সেরা বোলিংয়ের রেকর্ড।

ইনিংসের পঞ্চম ওভারে মোস্তাফিজকে আক্রমণে আনে চেন্নাই। প্রথম ওভারেই বাজিমাত! তার দ্বিতীয় বলে বাউন্ডারি তুলে নেন দু প্লেসি। তবে পরের বলেই মোস্তাফিজের পাল্টা আঘাত। আরও একটি বাউন্ডারি তুলে নেওয়ার চেস্টায় দু প্লেসি ডিপ পয়েন্টে ক্যাচ দেন রাচিন রবীন্দ্রকে। অবশ্য দারুণ ক্যাচ লুফে নেন এই অলরাউন্ডার।

পরে ইনিংসের ১২তম ওভারে কাটার মাস্টারকে আবার ফিরিয়ে আনেন। এসে বিরাট কোহলির পর তুলে নেন ক্যামেরন গ্রিনকে। ২ ওভারে ৪ উইকেট পেতে মুস্তাফিজ রান দিয়েছেন ৭টি।

এরপর ইনিংসের ১৭ ও ১৯ তম ওভারে বল করতে আসেন মুস্তাফিজ। এই দুই ওভারে উইকেট পাননি তিনি। শেষ পর্যন্ত চার ওভারে ২৯ রান দিয়ে চার উইকেট শিকার করেন মুস্তাফিজ।

গত ১৮ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডে খেলতে নেমে ইনজুরিতে পড়েন মুস্তাফিজ। ক্র্যাম্পের কারণে নিজের স্পেল শেষ করার আগেই স্ট্রেচারে করে ছাড়তে হয় মাঠ। সেই ফিজই ৪ দিন বাদে চেন্নাইয়ের হয়ে খেলতে নেমে যে বোলিং করেছেন তা চমকে দিয়েছে ক্রিকেট বিশ্বকে। তাই ফিজের এমন বোলিংকে এক্সে (সাবেক টুইটার) প্রসংশায় ভাসাচ্ছেন ক্রিকেট প্রেমীরা।