সাকিবের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৮৭ রানে অল আউট খুলনা, ঢাকার দ্বিতীয় জয়

127

মাত্র ৮৭ রানে অল আউট হলো মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। আর তাদের হেসেখেলে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে টানা দ্বিতীয় জয় তুলে নিল ঢাকা ডায়নামাইটস। টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে ১০৫ রানের বিশাল ব্যবধানে জয় পায় সাকিব আল হাসানের নেতৃত্বে ঢাকা।

মঙ্গলবার (০৮ জানুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় মুখোমুখি হয় ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটান্স। ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই আসরে দু’দলই নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে।

প্রথমে ব্যাট করা ঢাকা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে। জবাবে সাকিব ও সুনীল নারাইনের স্পিন বিষে মাত্র ১৩ ওভারে ৮৭ রানে অলআউট হয় খুলনা।১৯৩ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে খেই হারিয়ে ফেলে খুলনার ব্যাটসম্যানরা। শুরু থেকেই সাকিব ও নারাইনদের ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে তারা। সর্বোচ্চ ১৬ বলে একটি চার ও ৩টি ছক্কায় ৩১ করে সাকিবের বলে কাটা পড়েন জুনায়েদ সিদ্দিকী। ১৯ রান করে অপরাজিত থাকেন আরিফুল হক। নাজমুল হোসেন শান্ত ১৩ করলেও দলের বাকিরা কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

ঢাকার বোলারদের মধ্যে সাকিব ৩ ওভারে ১৮ রানের বিনিময়ে সর্বোচ্চ ৩টি উইকেট তুলে নেন। নারাইন ২টি উইকেট পান। শুভাগত হোম ও মোহর শেখ একটি করে উইকেট দখল করেন।এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পায় ঢাকা। দুই ওপেনার জাজাই ও সুনীল নারাইন ৫.১ ওভারেই ৬৭ রান তুলে ফেলেন। নারাইন ডেভিড উইসির শিকারে ১৪ বলে ১৯ রান করে বিদায় নেন। তবে টানা দ্বিতীয় ম্যাচে ফিফটির দেখা পান জাজাই। পল স্টার্লিংয়ের বলে আউট হওয়ার আগে ৩৬ বলে ৩টি চার ৫টি ছক্কায় ৫৭ করেন এই আফগান।

দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ বলে ২৮ করেন রনি তালুকদার। এছাড়া ২৭ ও ২৫ করে যথাক্রমে দুই ক্যারিবিয়ান কাইরেন পোলার্ড ও আন্দ্রে রাসেল। তবে শূন্য রানে ফেরেন অধিনায়ক সাকিব আল হাসান।খুলনার স্টার্লিং ও উইসি ২টি করে উইকেট ভাগাভাগি করে নেন। একটি করে উইকেট পান আলী খান ও দলনেতা মাহমুদউল্লাহ।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা ডাইনামাইটস: ১৯২/৬ (২০)
জাজাই ৫৭

খুলনা টাইটান্স: ৮৭/১০ (১৩)
সাকিব ৩/১৮

ম্যান অফ দ্যা ম্যাচ হয়রতুল্লা জাজাই।

খুলনা টাইটান্স একাদশ:
পল স্টার্লিং, জুনায়েদ সিদ্দিকী, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, ডেভিড উইসি, জহুরুল ইসলাম (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, জহির খান, আলী খান।

ঢাকা ডাইনামাইটস একাদশ:
হযরতউল্লাহ জাজাই, সুনীল নারাইন, কাইরন পোলার্ড, সাকিব আল হাসান (অধিনায়ক), আন্দ্রে রাসেল, নুরুল হাসান (উইকেটরক্ষক), শুভাগত হোম, রনি তালুকদার, মিজানুর রহমান, মহর শেখ, রুবেল হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here