শ্বাসরুদ্ধকর ম্যাচে পাঞ্জাবকে ৩ রানে হারিয়ে প্লে’অফের পথে মুম্বাই

আজও পাঞ্জাবের হয়ে একাই খেলে গেলেন রাহুল। তবে জেতাতে পারেননি দলকে। তার ৯৪ রানের দুর্দান্ত এক ইনিংসের পরেও টান টান উত্তেজনাকর ও শ্বাসরুদ্ধকর ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে ৩ রানে হারিয়ে প্লে’অফের পথে মুম্বাই ইন্ডিয়ান্স। তাই গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ জিতলে ভালো নেট রানরেটের জন্য প্লে’অফে যাওয়ার সম্ভাবনা প্রবল মুম্বাইয়ের।

মুম্বাইয়ের দেয়া ১৮৭ রানের বড় টার্গেটে খেলতে নেমে আজওও দুর্দান্ত ছিলেন ওপেনার কেএল রাহুল। গেইলের সাথে তার ওপেনিং জুটিটা আজ ভালোই হয়। তবে ১৮ রান করে গেইল।ফিরে গেলে ফিঞ্চকে সাথে নিয়ে ১১১ রানের জুটি গড়ে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান রাহুল। তবে ৩৬ বলে ৪৫ রান করে ফিঞ্চ ফিরে গেলে আর কেউই সংজ্ঞ দিতে পারছিলেন না রাহুলকে দলকে একাই টেনে নিয়ে যাচ্ছিলেন রাহুল। তবে পারেননি শেষ কাজটি করতে ৬০ বলে ৯৪ রানের অসাধারণ এক ইনিংস খেলে তিনি যখন ফিরে যান তখনও তার দলের দরকার ৯ বলে ২০ রান আর সেই কাজটাই করতে পারেননি দলের অন্য ব্যাটসম্যানরা। শেষ ওভারে জয়ের জন্য পাঞ্জাবের দরকার ছিল ১৭ রান তা নিতে ব্যর্থ হয় তারা। ফলে ৩ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

আর এই হারের ফলে প্লে’অফের রাস্তা অনেকটাই কঠিন হয়ে গেল পাঞ্জাবের জন্য।

এর আগে টস জিতে রোহিত শর্মাকে ব্যাট করার আমন্ত্রণ জানান পাঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। ব্যাট করতে নেমে শুরুতেই এভিন লুইসের উইকেট হারিয়ে বসে মুম্বাই। ৭ বলে ৯ রান করে আউট হন তিনি। সূর্যকুমার যাদব ১৫ বলে ২৭ রান করে আউট হন। ইশান কিশান করেন ২০ রান। ৬ রান করে আউট হন রোহিত শর্মা। ক্রুনাল পান্ডিয়া ২৩ বলে করেন ৩২ রান।

কাইরণ পোলার্ডকে সুযোগ দেয়া হয় জেপি ডুমিনির পরিবর্তে। সুযোগ পেয়েই সেটাকে কাজে লাগালেন। করেন বিধ্বংসী ব্যাটিং। ২৩ বলে ৫০ রান করে আউট হন তিনি। হার্দিক পান্ডিয়া ৯ রান করেন।

মিচেল ম্যাকক্লেনঘান ১১ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৮৬ রান করে মুম্বাই ইন্ডিয়ান্স।

PJM Advertisement
Loading...
Copy