‘মা দিবসে’ এক ফ্রেমে গর্বিত ‘মা’ দের সাথে টাইগাররা

223

“মা কথাটি ছোট অতি কিন্তু যেন ভাই
ইহার চেয়ে নাম যে মধুর ত্রিভুবনে নাই”

কবি কাজী কাদের নেওয়াজের ‘মা’ কবিতার এ দুই লাইনেই বুঝা যায় যে,পৃথিবীর মধুরতম এই শব্দটি ডাকলেই প্রাণ ভরে যায়। সন্তান যত বড়ই হোক না কেন, যত শিক্ষিতই হোক না কেন মায়ের কাছে সে সবসময় আদরের শিশু। বছরের প্রতিটি দিনই মাকে ভালোবেসে যায় সবাই। তারপরেও যেহেতু একটা বিশেষ দিন আছে, সেই দিনটিতে মাকে বিশেষ শুভেচ্ছা জানাচ্ছে অনেকেই। টাইগাররাও তার ব্যতিক্রম হবেন কেন? অনেক তারকার সোশ্যাল অ্যাকাউন্ট আজ সকাল থেকেই ভরে উঠেছে মায়ের প্রতি ভালোবাসার উক্তিতে, মায়ের সঙ্গে ছবিতে।

মা হাজেরা খাতুনের সঙ্গে ছবি পোস্ট করে সোশ্যাল সাইট ফেসবুকে মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমান লিখেছেন, হ্যাপি মাদার্স ডে।’

ক্রিকেটার সাব্বির এবং তার মা

বিধ্বংসী ওপেনার সৌম্য সরকারের ফেসবুক ওয়ালে দেখা যায় মা নমিতা রানী সরকারের সাথে তার একটি ছবি। সম্ভবত কিছুদিন আগে সৌম্যর বড় ভাইয়ের বিয়ের সময় তোলা। ক্যাপশনে লেখা, ‘শুভ মা দিবস।’

ক্রিকেটার সৌম্য সরকার এবং তার মা

‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকুর রহিম সবসময়ই ব্যতিক্রম। মা দিবসের শুভেচ্ছাবার্তাটাও তার ব্যতিক্রমই হলো। মা রহিমা খাতুন, শাশুড়ি নাজনীন আক্তার এবং স্ত্রী জান্নাতুল কিফায়েতের ছবি পোস্ট করেছেন তিনি। প্রথম দুজন মুশফিক-জান্নাতুলের মা; এবং কিছুদিন আগে মুশফিকের সন্তানের মা হয়েছেন জান্নাতুল। এভাবেই মায়েদের প্রতি শ্রদ্ধা জানালেন মুশি।

মুশফিক পরিবার

তাসকিনের ফেসবুক ওয়াল উজ্জ্বল হয়ে উঠেছে মা সাবিনা ইয়াসমিনের সঙ্গে তার হাস্যোজ্জ্বল ছবিতে। জাতীয় দলের এই তারকা স্পিড স্টার লিখেছেন, ‘শুধু আজকের দিন নয়, মায়ের সঙ্গে প্রতিটি দিনই স্পেশাল। পৃথিবীর সকল মাকে বিনম্র শ্রদ্ধা”।

ক্রিকেটার তাসকিন এবং তার মা

‘প্রতিটি দিনই মা দিবস। কারণ আমি পৃথিবীর সবার চেয়ে মায়ের কাছে সবচেয়ে বেশি ঋণী। পৃথিবীর সকল মায়েদের জন্য মা দিবসের শুভেচ্ছা।’ এভাবেই বিশেষ দিনটিতে মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন মাহমুদ উল্লাহ রিয়াদ। সঙ্গে পোস্ট করেছেন মা আরাফাত বেগম এবং স্ত্রী জান্নাতুল কাউসার মিষ্টির ছবি।

ক্রিকেটার মাহমুদউল্লাহ এবং তার মা

সকল টাইগার ক্রিকেটারদের সাথে স্পোর্টসজোন-২৪ পরিবারের পক্ষ থেকেও রইল পৃথিবীর সকল ‘মা’দের প্রতি গভীর সম্মান,শ্রদ্ধা এবং ভালোবাসা।