বিমান দূর্ঘটনায় নিহতদের স্বরণে ভারতের বিপক্ষে ‘কালো ব্যাজ’ পরে খেলবে বাংলাদেশ

87

নিদাহাস ট্রফিতে কাল ভাররতের বিপক্ষে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ম্যাচ। নেপালের কাঠমন্ডুতে ভয়াবহ বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে এই ম্যাচে কালো ব্যাজ পরে খেলতে নামবে বাংলাদেশ দল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।

সোমবার ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭১ জন যাত্রী ও ক্রু নিয়ে নেপালের কাঠমান্ডুর ত্রিভূবন বিমানবন্দরে অবতরণ করতে গিয়ে ছিটকে গিয়ে বিধ্বস্ত হয় ইউএস বাংলা এয়ারলইন্সের একটি বিমান।। অন্তত ৫০ যাত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করেছে নেপালি কর্তৃপক্ষ। যাত্রীদের মধ্যে ৩২ জন ছিলেন বাংলাদেশি। এদের মধ্যে ১৪ জন বেঁচে আছেন বলে মনে করা হচ্ছে।

আজ দুপুরে প্রেমাদাসায় ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে দল নিয়ে, ভারতের বিপক্ষে গেম প্ল্যান ইত্যাদি নানা প্রশ্নের উত্তর দেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কাঠমন্ডুর বিমার দুর্ঘটনার প্রসঙ্গও এসে যায় এক পর্যায়ে। মাহমুদউল্লাহ রিয়াদ বলেন,‘ গতকাল খবরটা শুনেছি। খুবই মর্মান্তিক খবর। আমরা পুরো দল শোকাহত। আমাদের মধ্যে হয়তো এমন কেউ আছেন যিনি নিকট আত্মীয় হারিয়েছেন। বা পরিচিত কারো আত্মীয় স্বজন চলে গেছেন অথবা আক্রান্ত হয়েছেন। খুবই দু:খজনক খটনা। বাংলাদেশ দলের পক্ষ থেকে নিহতদের পরিবারকে সমবেদনা জানাই। আল্লাহতালাহ যেন এই শোক কাটিয়ে ওঠার তৌফিক দান করেন। হ্যাঁ, কাল আমরা কাল কালো ব্যাজ পরে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছি।’

নিদাহাস ট্রফিতে বাংলাদেশের এখনও দুটি ম্যাচ বাকি। টানা দুই জয়ে ভারত আছে সবার উপরে। তিন ম্যাচে এক জয় শ্রীলঙ্কার। আর দুটি ম্যাচ খেলে একটিতে জয় পেয়েছে বাংলাদেশ। টাইগারদের শেষ ম্যাচ ১৬ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে।