‘রাউন্ড অফ সিক্সটিনে’ ম্যানচেস্টার ইউনাইটেড নাকি সেভিয়া?

51

রাতে আবারো পর্দা উঠছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের। রাউন্ড অফ সিক্সটিনে নক আউট পর্বের দ্বিতীয় লেগে আজকের ম্যাচ মোট তিনটি। ইউরোপিয়ান সেরার মুকুট কার হবে তার উত্তর ঢেড় বাকী। তবে প্রতিযোগিতা যখন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ তখন প্রতিটি ম্যাচই বাড়তি কিছু উত্তেজনা তো আছেই।


রাতের তিনটি ম্যাচ:

ম্যানচেস্টার ইউনাইটেড বনাম সেভিয়া (০-০)
রোমা বনাম শাখতার (১-২)
বেসিকতাস বনাম বায়ার্ন (০-৫)
প্রতিটি ম্যাচই শুরু রাত ১.৪৫ মিনিটে।

ওল্ড ট্রাফোডে কোয়ার্টার ফাইনালের জন্যে লড়বে ম্যানচেস্টার ইউনাইটেড এবং সেভিয়া। সেভিয়া কি পারবে লাল শিবিরে আঘাত হানতে। লাল আর্মিদের ম্যাচটা খুব সহজ হবে না এমনটাই আশা করছেন ইউনাইটেড কোচ জোসে মরিনহো।

প্রথম লেগে ০-০ এর ড্র-ই হয়তো নিজ হোম গ্রাউন্ডে বাড়তি আশা জমাবে লাল আর্মিদের।
আজকের ম্যাচটা বাড়তি দুটো উত্তেজনা আছে।
প্রথমত নিজ হোম গ্রাউন্ড ওল্ড ট্রাফোডে স্প্যানিশ প্রতিপক্ষের বিপক্ষে শেষ নয় ম্যাচে মাত্র একটি ম্যাচে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড, সেটিও ২০১২-১৩ সিজনে রিয়াল মাদ্রিদের বিপক্ষে। অন্য আট ম্যাচে জয় পাচটি এবং ড্র তিনটি।

দ্বিতীয় ফ্যাক্ট হলো সেভিয়া কখনও ইংল্যান্ডে গিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ প্রতিযোগিতায় জিতে আসতে পারে নি। ড্র একটি পরাজয় তিনটি।

কিন্তু বিউটিফুল গেইম ফুটবলে যে কোনো কিছু সম্ভব এবং প্রতিযোগিতা যখন চ্যাম্পিয়ন্স লিগ তখন অন্য কিছু ভাবার সময় তো নেই বললেই চলে। আর হ্যা, রোমা শাখতার ম্যাচেও কিন্তু রোমাকে জয় পেতে হলে আগে থেকেই শাখতারকে রুখে দিতে হবে। সে পর্যন্ত ১৩(১৪) তারিখ পর্যন্ত অপেক্ষা রাত একটা পঁয়তাল্লিশ।

কার্টেসী-নবী নেওয়াজ।