এল ক্লাসিকোতে আজ যে একাদশ নিয়ে মাঠে নামছে বার্সেলোনা

55

কোপা দেল রে’র সুবাদে এক মাসের ব্যবধানে তিনটি তিনটি এল ক্লাসিকো দেখতে পাবে ফুটবলপ্রেমীরা। যার প্রথমটায় আজ বুধবার ন্যু ক্যাম্পে মুখোমুখি হচ্ছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। তবে ম্যাচের আগে একাদশ নিয়ে চলছে নান আলোচনা। কারণ ইনজুরির কারণে এ ম্যাচ মিস করতে পারেন অধিনায়ক লিওনেল মেসি ও তরুণ তারকা উসমান দেম্বেলে।

এক নজরে দেখে নেওয়া যাক কারা থাকছেন এরনেস্তো ভালভার্দের একাদশে

গোলরক্ষক

পায়ের মাংসপেশির ইনজুরির কারণে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে জেস্পার সিলেসন। তাই প্রথমবারের মতো চলতি কোপা দেল রে’তে খেলবেন মার্ক টের স্টেগান।

রক্ষণভাগ

রোববার ভ্যালেন্সিয়ার বিপক্ষে বিশ্রামে ছিলেন জর্দি আলবা। যদিও দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন। তবে রিয়ালের বিপক্ষে তাকেই দেখা যাবে লেফট ব্যাক পজিশনে। রাইট ব্যাকে পজিশনে ভালভার্দের আস্থা সের্জি রোবার্তোর উপরই। তবে দেখা যেতে পারে নেলসন সেমেদোকেও।

সেন্ট্রাল ব্যাক পজিশনে জিরার্দ পিকে ও ক্লেমো লিংলের জোড়ার উপর আস্থা বেশি ভালভার্দের। বিকল্প হিসেবে জেইসন মুরিলো ও থমাস ভারমালেন রয়েছেন।

মধ্যমাঠ

মাঝ মাঠে ইভান রাকিতিচ, সের্জিও বুস্কেতস এবং আর্থুর মেলো ত্রয়ীকেই বেশি পছন্দ করেন ভালভার্দে। বুধবার এ তিন জনকেই দেখা যেতে মধ্য মাঠ সামলাতে। নিষেধাজ্ঞার কারণে রোববার ভ্যালেন্সিয়ার বিপক্ষে খেলেননি বুস্কেতস। তাই রিয়ালের বিপক্ষে সতেজ বুস্কেতসকে পাচ্ছে তারা।

আর্তুরো ভিদাল ও কার্লেস অ্যালেনা ভ্যালেন্সিয়ার বিপক্ষে এ দুই খেলোয়াড় খেলেছিলেন প্রথম একাদশে। রিয়ালের বিপক্ষে হয়তো বেঞ্চেই বসে থাকতে হচ্ছে তাদের। তবে কিছু সময়ের জন্য দেখা যেতে পারে তাদের।

আক্রমণভাগ

ভ্যালেন্সিয়ার বিপক্ষে গুরুতর একটি ট্যাকলে ঊরুতে আঘাত লেগেছে অধিনায়ক লিওনেল মেসির। তাই এটাই এ মুহূর্তে দলের সবচেয়ে বড় দুশ্চিন্তা। আর একারণে আগের দিন অনুশীলনও করেননি অধিনায়ক। তাই তিনি খেলবেন কি না তা এখন নিশ্চিত করা যাচ্ছে না। দল থেকে এখনও কোন ধরণের বার্তাও পাওয়া যায়নি।

মচকে যাওয়া গোড়ালির সমস্যা কাটিয়ে উঠতে না উঠতেই আবারও অসুস্থ হয়ে পড়েছেন দেম্বেলে। গল-গ্রন্থির প্রদাহে ভুগছেন এ তারকা। তাতে দলটির দুশ্চিন্তা বেড়েছে আরও বেশি। রিজার্ভ বেঞ্চেই থাকতে পারেন এ তরুণ।

তবে ধারণা হচ্ছে লুইস সুয়ারেজ, ফিলিপ কৌতিনহোর সঙ্গে মেসিই থাকতে পারেন রিয়ালের বিপক্ষে। তবে কেভিন প্রিন্স বোয়েটাং অপেক্ষা করছেন তার প্রথম এল ক্লাসিকো খেলার জন্য।

সম্ভাব্য একাদশ: মার্ক টের স্টেগান, জর্দি আলবা, জেরার্দ পিকে, ক্লেমো লিংলে, সের্জি রোবার্তা, মাঠে ইভান রাকিতিচ, সের্জিও বুস্কেতস, আর্থুর মেলো, লুইস সুয়ারেজ, ফিলিপ কৌতিনহো ও লিওনেল মেসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here