অভিষিক্ত আলিসের হ্যাটট্রিকে রংপুরকে ২ রানে হারিয়ে শীর্ষে ঢাকা

77

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের নবম ম্যাচে রংপুর রাইডার্সের মাত্র ২ রানে হারিয়ে একক ভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে ঢাকা ডাইনামাইটস।

চরম উত্তেজনাকর ম্যাচে প্রথমে পোলার্ড ঝড়ে রংপুরকে ১৮৪ রানের টার্গেট দেয় ঢাকা। শুরুটা খারাপ হলেও রুশো ও মিথুনের ব্যাটে সহজ জয়ের পথে থাকা রংপুকে একাই হারিয়ে দেয় ঢাকার অভিষিক্ত স্পিনার আলিস ইসলাম। অভিষেকেই হ্যাটট্রিকসহ ৪ উইকেট আর তার দল জয় পায় ২ রানে।

মিরপুরে আজ টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই জাজাই ও নারিনকে হারায় ঢাকা। তারপর ৬৪ রানে ৫ উইকেট হারালেও সাকিব-পোলার্ড জুটিতে ভাল ঘুরে দাঁড়ায় ঢাকা। কাইরন পোলার্ড ২১ বলে ফিফটি করার পর ২৬ বলে ৪ ছক্কা ৯ ও ৫ চারে ৬২ রান করে আউট হন। সাকিব আউট হন ৩৭ বলে ৩৬ রানে করে। আর শেষদিকে রাসেলের রানে ২০ ওভার শেষে ঢাকা ৯ উইকেটে ১৮৩ রান করে।

রংপুরের পক্ষে শফিউল ৩ টি ও সোহাগ গাজী, হাওয়েল ২ টি করে উইকেট নেন।

জবাবে শুরুতেই গেইলকে হারালেও রুশোর ৮৩ ও মোহম্মদ মিথুনের ৪৯ রানে জয়ের পথেই হাটছিল মাশরাফির রংপুর। তবে ম্যাচের ১৮ তম ওভারে আলিসের হ্যাটট্রিকই ম্যাচ থেকে ছিটকে দেয় রংপুরকে।

আলিস মাত্র ২৬ রানে ৪ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা ডাইনামাইটস: ১৮৩/৯ (২০)
পোলার্ড ৬২, সাকিব ৩৬, রাসেল ২৩।
শফিউল ৩/৩৫, সোহাগ গাজী ২/২৮, হাওয়েল ২/২৫।

রংপুর রাইডার্স: ১৮১/৯ (২০)
রুশো ৮৩, মিথুন ৪৯।
আলিস ৪/২৬।

ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন আলিস ইসলাম।

ঢাকা ডায়নামাইটস একাদশ:
সুনিল নারিন, হজরতউল্লাহ জাজাই, রনি তালুকদার, সাকিব আল হাসান, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, মিজানুর রহমান, নুরুল হাসান সোহান, শুভাগত হোম, মোহর শেখ, রুবেল হোসেন।

রংপুর রাইডার্স একাদশ:
ক্রিস গেইল, মেহেদী মারুফ, রিলে রুশো, মোহাম্মদ মিঠুন, রাবি বোপারা, বেনি হাওয়েল, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ফরহাদ রেজা, সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু ও শফিউল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here