বিশ্ব একাদশে সাকিবের পরিবর্তে ১৭ বছর বয়সী নেপালী বোলার ল্যামিচানে!

67

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন সাকিব আল হাসান। অর্থাৎ আগামী ৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চ্যারিটি টি-২০ ম্যাচটি খেলবেন না এ টাইগার অলরাউন্ডার।

একাদশ থেকে নিজেকে সরিয়ে নেয়ার পেছনে ‘ব্যক্তিগত কারণ’ উল্লেখ করেছেন সাকিব।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

এদিকে সাকিবের বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করেছে আইসিসি। তার পরিবর্তে লর্ডসে খেলার সুযোগ পাচ্ছেন নেপালের ১৭ বছর বয়সী লেগ স্পিনার সন্দীপ ল্যামিচানে।

গত বছর হারিকেন ইরমা ও মারিয়ার তাণ্ডবে ক্যারিবীয় অঞ্চলের বেশ কিছু স্টেডিয়াম ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে পাঁচটি স্টেডিয়াম সংস্কারের তহবিল সংগ্রহের উদ্দেশ্যেই ৩১ মে লন্ডনে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হয়েছে। যেখানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে আইসিসি বিশ্ব একাদশ।

ইংল্যান্ডের টি-২০ অধিনায়ক এউইন মরগানের নেতৃত্বে সেই দলে রাখা হয়েছিলো সাকিব আল হাসানকে। বাংলাদেশ থেকে ওপেনার তামিম ইকবালের খেলার কথা ওই ম্যাচে।

এদিকে ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্ব দেবেন কার্লোস ব্রাফেট। দলে থাকবেন ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, স্যামুয়েল বাদ্রিরা।

বিশ্ব একাদশ: ইউইন মরগান, তামিম ইকবাল, লুক রঙ্কি, সন্দীপ ল্যামিচানে, শহীদ আফ্রিদি, শোয়াব মালিক, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, থিসারা পেরেরা, রশিদ খান, মিচেল ম্যাকক্লেনেঘান।