ওয়ানডে র‍্যাংকিংয়ের সেরা পনেরোতে তামিম-মুশফিক

112

৫ ফেব্রুয়ারি নতুনভাবে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে হালনাগাদ এনেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ের সেরা দশে খুব একটা পরিবর্তন আসেনি। তবে সেরা ১৫তে আছে তামিম ও মুশফিক।

এদিকে, ৮৮৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন ভিরাট কোহলি। ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে ১৪ নম্বরে থেকে সেরা অবস্থানে আছে তামিম ইকবাল।

তাঁর সংগ্রহে আছে ৭১২ রেটিং পয়েন্ট। সমান সংখ্যক রেটিং পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। শীর্ষ বিশে বাংলাদেশ দলের আর কোনো প্রতিনিধি নেই।

র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন পাকিস্তানী তারকা ফখর জামান। তিনি ৭৫৫ রেটিং পয়েন্ট নিয়ে ৯ নম্বরে উঠে গেছেন। ৭৪৪ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে নেমে গেছেন ভারতীয় ব্যাটসম্যান শিখর ধাওয়ান। মূলত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফর্মেন্সের সুবাদে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে গেছেন ফখর।

এদিকে টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন কিউই ব্যাটসম্যান হেনরি নিকোলস, অজি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে পেছনে ফেলে একধাপ উপরে জায়গা করে নিয়েছেন।

তাঁর অবস্থান এখন ৫ নম্বরে। তাঁর সংগ্রহে রয়েছে ৭৬৩ রেটিং পয়েন্ট। আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞা ভোগ করা ডেভিড ওয়ার্নার ৭৫৬ পয়েন্ট নিয়ে একধাপ নিচে নেমে ৬ নম্বরে অব অবস্থান করছেন।

আর ৬৬৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন প্রোটিয়া তারকা ডিন এলগার। তাঁর অবস্থান ১০ নম্বরে। ৯২২ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন ভিরাট কোহলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here