তারপরও লিটন-মমিনুলের উপর আস্থা রাখছেন রোডস

43

জিম্বাবুয়ের বিপক্ষে সিলেট টেস্টে হতাশার পারফর্মেন্সের পর টাইগার ব্যাটসম্যানদের সামর্থ্য নিয়ে প্রশ্ন উঠেছে। তবে বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস ক্রিকেটারদের পাশে দাঁড়াচ্ছেন।

তিনি জানিয়েছেন, লিটন-মমিনুলরা ঘরোয়া ক্রিকেটে পারফর্মেন্স করেই এখানে এসেছে। মিরপুর টেস্টেও এই ক্রিকেটারদের উপর আস্থা রাখতে চান বলেই ইঙ্গিত দিয়েছেন তিনি।

“জাতীয় দলে বর্তমানে যারা খেলছে তাঁরা এনসিএলে অনেক রান করছে। তাঁরা আসলে উল্লেখিত অনেকের থেকেই বেশি রান করছে। শান্ত ১৮০ রানের একটি ইনিংস খেলেছে, দাস (লিটন) ২০০ রান করেছে, মমিনুল তাঁর সর্বশেষ ম্যাচে ১০০ রানে অপরাজিত ছিল। আরিফুলেরও দ্বিশতক ছিল… সুতরাং সেখানে অনেক বেশি রান হয়েছে।”

ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে নেই দলের দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তাদের অবর্তমানে মমিনুল-লিটনদের উপরই আস্থা রাখতে হবে বলে মনে করেন রোডস।

“তাঁরা যথেষ্ট ভাল ক্রিকেটার এবং এই মুহূর্তে আমার মনে করি সাকিব, তামিম না থাকলে এদের উপরই আমাদের ভরসা করতে হবে। সুতরাং এই মুহূর্তে আমরা এই ছেলেদের সাহায্য করছি।”

ঢাকা টেস্টে ঘুরে দাঁড়াতে কঠোর পরিশ্রম করতে হবে বলে জানিয়েছেন রোডস। সিলেট টেস্টের ভুলগুলো শুধরে ভাল ফলাফলের প্রত্যাশায় টাইগার কোচ। সর্বশেষ আট টেস্ট ইনিংসেও বাংলাদেশ করতে পারেনি দুশো রান। তবুও বাংলাদেশ দলের কোচের চোখে এটা কেবলই আরেকটি খারাপ দিন।

“প্রতিদিনই খারাপ সময় আসতে পারে…আপনারা কাজে যাওয়ার পরে প্রায়শই খারাপ দিন আসতে পারে এবং আমাদেরও প্রথম ইনিংসে সেই খারাপ দিনটি এসেছিল যখন ব্যাটিং করছিলাম। আমরা ক্রিকেটারদের সাথে নিয়ে এই ভুলগুলো শুধরাব। আমি টেস্ট ম্যাচটিতে ভাল ফলাফল প্রত্যাশা করছি, সেই কারণে আমাদের যা আছে তাই নিয়েই কঠোর পরিশ্রম করতে হবে।”