অশ্বিনকে ফিরিয়ে ভারতের দল ঘোষণা

ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে ভারতের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলতে দেশটিতে আসছে অস্ট্রেলিয়া। এই সিরিজের জন্য সোমবার (১৮ সেপ্টেম্বর) ১৫ ও ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

মূলত দুই ভাগে স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। প্রথম দুই ওয়ানডের দল ১৫ সদস্যের। এই দুই ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। সদ্য এশিয়া কাপ জিতে দেশে ফেরা দলের একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দেয়া হয়েছে প্রথম দুই ওয়ানডেতে।

প্রথম দুই ওয়ানডের দলে রাখা হয়েছে বিশ্বকাপের ভাবনায় না থাকা তিলক ভার্মা, রুতুরাজ গায়কোয়াড় এবং প্রসিদ্ধ কৃষ্ণাকে। শেষ ম্যাচের দল থেকে আবার বাদ দেয়া হয়েছে তাদের। এদের পরিবর্তে শেষ ম্যাচের দলে আসবেন রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া এবং অক্ষর প্যাটেল।

সিরিজের শেষ ম্যাচে স্কোয়াড দেয়া হয়েছে ১৭ সদস্যের। প্রথম দুই ম্যাচের জন্য বিশ্রাম পাওয়া বিরাট কোহলি এবং কুলদীপ যাদবকে শেষ ম্যাচে ফেরানো হয়েছে একাদশে।

ইনজুরির পর এই সিরিজ দিয়েই দীর্ঘদিন পর মাঠে ফিরছেন শ্রেয়াস আইয়ার। পুরো সিরিজেই রাখা হয়েছে তাকে। এই সিরিজে দলে ফিরেছেন রবিচন্দ্রন অশ্বিনও। এছাড়া ওয়াশিংটন সুন্দরকেও রাখা হয়েছে স্কোয়াডে।

এশিয়া কাপের ফাইনালে চমক দেখানো মোহাম্মদ সিরাজ আছেন পুরো সিরিজে। পেস আক্রমণে তার সঙ্গে আছেন জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি এবং শার্দুল ঠাকুর। সূর্যকুমার যাদব এবং ইশান কিশানও আছেন পুরো সিরিজে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য ভারতের স্কোয়াড:
লোকেশ রাহুল (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়াস আইয়ার, ইশান কিশান, সূর্যকুমার যাদব, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি, তিলক ভার্মা, প্রসিদ্ধ কৃষ্ণা, রবিচন্দ্রন অশ্বিন এবং ওয়াশিংটন সুন্দর।

শেষ ওয়ানডের জন্য ভারতের স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, ইশান কিশান, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি, বিরাট কোহলি, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল (ফিটনেস সাপেক্ষে), রবীচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর।