পাকিস্তানকে ‌‘না’ বলে দিল অস্ট্রেলিয়া!

36

অতি-আশাবাদী ছাড়া কেউ হয়তো ভাবেনি, পাকিস্তান যা ভাবছে তা সম্ভব হবে। হলোও না। পাকিস্তান ক্রিকেট বোর্ডের শেষ আশাটুকুও মিশে গেল মাটিতে। আজ অস্ট্রেলিয়া-পাকিস্তানের ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের সূচি প্রকাশ করেছে পিসিবি।

সেই সূচি বলছে, সব কটি ম্যাচই হবে আরব আমিরাতে। পিসিবির আশা ছিল, অন্তত দুটি ম্যাচ পাকিস্তানের ভেন্যুতে খেলতে। ১৯৯৮ সালের পর অস্ট্রেলিয়া কখনোই পাকিস্তান সফর করেনি। অস্ট্রেলিয়াকে নিজ দেশে আতিথ্য দেওয়ার জন্য পাকিস্তানের অপেক্ষা তাই বাড়ছে।

অনেক বিলম্ব শেষে মার্চের তৃতীয় সপ্তাহে শুরু এই সিরিজের সূচি প্রকাশ করেছে পিসিবি। দেরির কারণ ছিল একটাই। শেষ পর্যন্ত ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) রাজি করানোর চেষ্টা করা। কিন্তু তাতে কাজ হলো না। সিএ অবশ্য আগেই আভাস দিয়ে রেখেছিল, অন্তত এইবার পিসিবির আশা পূরণ হচ্ছে না।

ঘোষিত সূচিতে ম্যাচগুলোর ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতের শারজা, আবুধাবি আর দুবাইকে রেখেছে পিসিবি।

২২ ও ২৪ মার্চ প্রথম দুটি ম্যাচ হবে শারজায়। ২৭ মার্চ তৃতীয় ওয়ানডে আবুধাবি আর ২৯ ও ৩১ মার্চ শেষ দুটো হবে দুবাইয়ে। আসন্ন এই সিরিজ দিয়েই নিষেধাজ্ঞা কাটিয়ে অস্ট্রেলিয়ার জার্সি গায়ে মাঠে ফিরবেন ওয়ার্নার ও স্মিথ।

উল্লেখ্য, ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলার পর আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত পাকিস্তান থেকে। এরপর কয়েকটি দল ম্যাচ খেললেও পুরোপুরি ভাবে পাকিস্তানে খেলতে রাজি হচ্ছে না কোনো দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here