Home বিপিএল

বিপিএলের শিরোপা জিতলেও প্রাইজামি ‘শূন্য’!

শুরু থেকেই সমালোচনা ছিল বঙ্গবন্ধুর নামে বিপিএলের বিশেশ আসর বঙ্গবন্ধু বিপিএলের। সমালোচনায় জর্জরিত টুর্নামেন্টের শেষটাও হচ্ছে বড় সমালোচনা দিয়ে। কোন আসরের শুরু থেকেই ট্রফির দেখা গেলেও বঙ্গবন্ধু বিপিএলের ট্রফি দেখা গেল টুর্নামেন্ট সমাপ্তির আগে। আর এর সাথে আসলো আর এক বড় খবর চ্যাম্পিয়ন দলকে এবার সন্তুষ্ট থাকতে হবে এই ট্রফি নিয়েই। থাকছেনা কোন প্রাইজমানি।

কেন এবার প্রাইজমানি দেওয়া হচ্ছেনা এমন প্রশ্নের জবাবে বিপিএলের সমন্বয়ক সাইফুল মানব বলেছেন, ‘এবার কোনও প্রাইজমানি দেওয়া হবে না। সবগুলো দলই তো বোর্ডের। বোর্ড সবগুলো দল চালাচ্ছে। শুধু দল পরিচালনার জন্য স্পনসর নেওয়া হয়েছে। তাই প্রাইজমানি থাকছে না।’

শুধু প্রাইজমানিই নয়, ফাইনালে ম্যাচসেরার পুরস্কারের অর্থও বাড়ছে না । অন্যান্য ম্যাচের মতো ফাইনালেও ম্যাচসেরা খেলোয়াড়ের জন্য থাকছে ৫০০ ডলার। টুর্নামেন্টসেরার পুরস্কার ১ হাজার ডলার, সঙ্গে টিভিএস কোম্পানির মোটরবাইক।

উল্লেখ্য, এর আগে সবশেষ বিপিএলে চ্যাম্পিয়ন দলের প্রাইজমানি ছিল ২ কোটি টাকা। আর রানার্স আপ দলের জন্য ছিল ৭৫ লাখ টাকা। আর ফাইনালে ম্যাচ সেরার জন্য ছিল ২ হাজার ডলার আর টুর্নামেন্ট সেরা ৫ হাজার ডলারও একটি মোটরসাইকেল।