মুশফিকের নেতৃত্বে ফাইনাল খেলবো আগে থেকে বিশ্বাস ছিলঃ জেমস ফাস্টার

বিপিএলে ফাইনাল খেলবে মুশফিকের নেতৃত্বাদিন প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স আগে থেকে বিশ্বাস ছিল খুলনার প্রধান কোচ জেমস ফাস্টার। দেশের ক্রিকেটের অন্যতম সফল সংগঠক খালেদ মাহমুদ সুজন এর পরিচালনায় প্লেয়ার ড্রাফট এর পর দল গঠন দেখে এমনটাই ধারণা করেছিলেন জেমস ফাস্টার।

বঙ্গবন্ধু বিপিএলের প্রথম থেকেই খুলনা টাইগার্সের প্রতি অগাধ আস্থা রেখেছেন জেমস ফস্টার। টুর্নামেন্টের প্রথম ম্যাচে মাঠে নামার আগেই ফাইনালে খেলবে তাঁর দল বলে ঘোষণা দিয়ে রেখেছেন তিনি।

খুলনার প্রধান কোচের কথাই অবশ্য ফলেছে। ১২ ম্যাচে ৮ জয় নিয়ে প্লে অফে উঠার পর প্রথম কোয়ালিফায়ারে রাজশাহী রয়্যালসকে ২৭ রানে পরাজিত করে মুশফিকুর রহিমের খুলনা। একই সঙ্গে প্রথম দল হিসেবে টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নেয় তারা।

শুক্রবারের (১৭ জানুয়ারি) ফাইনালে সেই রাজশাহীকেই প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে খুলনা। ফস্টারের বিশ্বাস এই ম্যাচেও যথারীতি নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে পারবেন মুশফিকবাহিনী। ম্যাচের আগের দিন এমনটাই জানান তিনি।

ইংল্যান্ডের ৩৯ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেন -” আমি শতভাগ বিশ্বাস করতাম যে আমরা ফাইনাল খেলবো। আমার মনে আছে প্রথম ম্যাচ শুরুর আগে আমি এটাই বলেছিলাম। আমি মনে করি আমাদের একটি ব্যালেন্সড স্কোয়াড রয়েছে এবং একাদশও দারুণ সম্ভাবনাময়ী। আমাদের দলে প্রকৃত ম্যাচ জেতানো খেলোয়াড় আছে এবং বোলিংয়ের গভীরতাও দারুণ”।