ঢাকায় আসছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলে

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ফুটবল গোল্ড কাপের সময়সূচির সঙ্গে মিল রেখে চলতি মাসের শেষ সপ্তাহে বাংলাদেশে আসতে পারেন ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবল তারকা পেলে। আগামী বুধবার থেকে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ড কাপের ফাইনাল হবে ২৫ জানুয়ারি।

ইউএনবির খবরে জানা গেছে, ‘মুজিব বর্ষ’ পালনের অংশ হিসেবে বাংলাদেশের মুক্তিযুদ্ধে স্বাধীন বাংলা ফুটবল দলের অবদানকে সম্মান জানাতে একটি উদ্যোগ নেওয়া হয়েছে। ‘১০০ বছরে জাতির জনক’ নামক অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন তিনবার বিশ্বকাপজয়ী ফুটবলার পেলে।

‘চলো খেলি’ ট্রাস্টের সহপ্রতিষ্ঠাতা মাসুদ জামিল খান ‘কালো মানিক’ খ্যাত ফুটবলার পেলেকে দেশে আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছেন। তিনি বলেন, ‘বাংলাদেশের ফুটবলের পুরোনো গৌরব ফিরে আনার লক্ষ্যে এবং এর ঐতিহ্যকে জাগ্রত করতে তাঁকে আনা হচ্ছে।’

আসন্ন বঙ্গবন্ধু আন্তর্জাতিক ফুটবল গোল্ড কাপের পৃষ্ঠপোষক কে-স্পোর্টসের সিইও ফাহাদ করিমও বলেন, ‘পেলেকে বাংলাদেশে আনার বিষয়টি খুব দ্রুত নিশ্চিত করতে পারব আমরা।’

এদিকে আরেক কিংবদন্তি আর্জেন্টাইন ফুটবলার দিয়েগো ম্যারাডোনাকেও ঢাকায় আনার পরিকল্পনা নেয় বাফুফে।

কিছুদিন আগে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন এ ব্যাপারে বলেছিলেন, ‘ম্যারাডোনা ঢাকায় আসছেন। দিন তারিখ এখনো ঠিক হয়নি।’

আর বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘ম্যারাডোনা ঢাকায় আসবেন, এটা চূড়ান্ত। সময়সূচি ঠিক হবে পরে।’

উল্লেখ্য, এর আগে ২০১১ সালে লিওনেল মেসি এসে খেলে গেছেন ঢাকার মাঠে। এবার আসছেন বিশ্ব ফুটবলের আরেক জীবন্ত কিংবদন্তি ম্যারাডোনা।

সুত্র: ইউএনবি নিউজ