কোচদের কোচ খ্যাত রস টার্নার আসছেন বাংলাদেশে; কাজ করবেন ৩ বছর

কোচদের কোচ খ্যাত অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ক্রিকেট প্রশিক্ষক রস টার্নারকে বাংলাদেশের ক্রিকেটের জন্য দীর্ঘ মেয়াদে কাজ করতে প্রস্তাব দিয়েছে বিসিবি। সবকিছু ঠিক থাকলে ২০২২ সাল পর্যন্ত বাংলাদেশের সাথে কাজ করবেন তিনি।

বিসিবির ক্রিকেট একাডেমির প্রতিষ্ঠাকালীন সময়ে কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন রস টার্নার। আবারো বাংলাদেশের ক্রিকেটের উন্নতির জন্য তাকে ডেকে পাঠিয়েছে বিসিবি। ২০২২ সাল পর্যন্ত এই তিন বছরে বাংলাদেশের কোচ, আম্পায়ার ও কিউরেটরদের মান উন্নয়নে কাজ করবেন টার্নার। রোববার (১২ জানুয়ারি) বিসিবির কার্যনির্বাহী কমিটির সভা শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানান এ কথা।

বিসিবি বসের ভাষ্যে, “বিসিবি ২০২০-২০২২ পর্যন্ত পদক্ষেপ নিচ্ছে। আমাদের ক্রিকেট এখন যে পরিস্থিতিতে এসেছে আরেকটু উন্নতি করতে গেলে কী কী করতে হবে সেটি নিয়ে আমরা আলোচনা করেছি। আমরা একজন পরামর্শক নিয়োগ দিতে চেয়েছিলাম, তার একটা প্রস্তাব ছিল আমাদের এই বোর্ড সভায়, সেটা অনুমোদন দিলাম।”

“সে (টার্নার) বাংলাদেশে তিন বছরের প্রশিক্ষণ কর্মসূচি করাবে। এই বছর থেকেই শুরু করবে। গুরুত্ব দেয়া হবে আম্পায়ার, কোচ ও কিউরেটরদের মান বৃদ্ধি করার জন্য। পাশাপাশি শিক্ষা বিষয়ক কার্যক্রমের ব্যবস্থা করা হবে। এর সাথে সাথে ডিজিটাল ডাটাবেজ ও রিসোর্সেস যা আছে এগুলোর উপরে টানা তিন বছর ধরে প্রশিক্ষণ হবে। যা খুব শিগগরিই শুরু হয়ে যাবে।’’