পীড়িত বাচ্চাকে মাঠেই নিজ হাতে খাবার খাইয়ে ভাইরাল এই ভারতীয় মুসলিম ক্রিকেটার

একটি সুবিধাবঞ্চিত শিশুকে মাঠে বসেই খাবার খাওয়াচ্ছেন একটি ক্রিকেটার। হ্যা এমনই একটি ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভারতের রঞ্জি ট্রফির প্র্যাকটিস চলাকালীন ভারতীয় এক ক্রিকেট খেলোয়াড় করেছেন এমন একটা ঘটান। আর এই ঘটনার পরে সকলেই তার প্রশংসাও পেয়েছেন এই ক্রিকেটার।

এমনই এক মন জয় করে নেওয়া কাজ ভারতের ঘরোয়া ক্রিকেটের খেলোয়াড় ইকবাল আব্দুল্লাহ করেছেন। তিনি মাঠে এক গরীব বাচ্চার সঙ্গে এমন বড়ো মনের পরিচয় দিয়েছেন। ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ স্পিন বোলার ইকবাল আব্দুল্লাহকে রঞ্জি ম্যাচের প্র্যাকটিস চলাকালীন এমন কাজ করতে দেখে অনেকে তাকে প্রশংসায় ভাসান।

রঞ্জি ট্রফির এই মৌসুমের সিকিম দলের হয়ে খেলা ইকবাল আব্দুল্লাহ প্র্যাকটিসের জন্য মাঠে গিয়েছিলেন। আর সেখানেই তিনি একজন গরীব ক্ষুধার্ত বাচ্চাকে দেখেন। ঠিক তখনই আব্দুল্লাহর সেই ক্ষুধার্ত বাচ্চাটির জন্য খাবার এবং চা আনান।

শুধু তাই নয় সবচেয়ে বিশেষ ব্যাপার হলো যে স্বয়ং আব্দুল্লাহ ওই বাচ্চাটির কাছে বসে নিজের হাতে তাকে চা খাওয়ান।

ইকবাল আব্দুল্লাহ

উল্লেখ্য, ইকবাল আব্দুল্লাহ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে খেলা ছাড়াও দীর্ঘ সময় ধরে ঘরোয়া ক্রিকেটে খেলছেন। ঘরোয়া ক্রিকেটে ৬৩টি প্রথম শ্রেনীর ম্যাচে ১৮৬টি উইকেট, ৮৭টি লিস্ট এ ম্যাচে ১২১টি উইকেট। আর এখন পর্যন্ত ৯৪টি টি-টোয়েন্টি ম্যাচে ৮১টি উইকেট শিকার করেছেন এই স্পিনার।

সুত্র: আনন্দবাজার