আড়াই বছরের চুক্তিতে বার্সার কোচ হচ্ছেন জাভি!

সব সমীকরণ মিলিয়ে অবশেষে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার কোচ হচ্ছেন তাদেরই সাবেক লেজেন্ড জাভি হার্নান্দেজ। স্প্যানিশ মিডিয়ার খবর অনুযায়ী ২.৫ বছরের জন্য বার্সার দায়িত্ব নিতে ইতোমধ্যে রাজিও হয়ে গেছেন তিনি।

স্প্যানিশ সুপার কাপে এটলেটিকোর কাছে হারের পর থেকেই একটা ধুম্রজালের সৃষ্টি হয়েছিলো বার্সার ক্যাম্পে। অনেক জনপ্রিয় পত্রিকার দেওয়া খবর অনুযায়ী বোঝা যাচ্ছিলো কপাল পুড়ছে ভালভারদের। সেই শঙ্কা সত্যি করেই চাকরি হারানোর দ্বারপ্রান্তে এখন এই বার্সা বস।

ভালভারদের বেশি সমালোচনা হচ্ছে আসলে বার্সার খেলার ধরনের কারণে। আগের সেই নান্দনিক ফুটবল হারিয়ে গেছে বলে দুষছেন বার্সা সমর্থকরা, সমালোচনা হচ্ছে ভালভের্দের কৌশল নিয়েও। সব মিলে পায়ের তলা থেকে মাটি একটু একটু করে আলগা হতে শুরু করেছে এই কোচের।

এর মধ্যে সৌদি আরবে গিয়ে স্প্যানিশ সুপার কাপে হেরে এসেছে বার্সা। সৌদি আরব থেকে স্পেনে না ফিরে কাতারের দোহায় উড়ে গেছেন আবিদাল ও ব্রাউ।

স্প্যানিশ রেডিও স্টেশন আরএসি ওয়ান এর দেওয়া তথ্যমতে দুই ঘন্টার বৈঠকে সামনের মৌসুম থেকে জাভির কোচ হিসেবে যোগ দেওয়া নিয়েই কথা হয়েছে। জাভিকে আড়াই বছরের একটা চুক্তির প্রস্তাবও দেওয়া হয়েছে সেই বৈঠকেই!