সাব্বির রহমান : ‘প্লেয়ার অফ দ্য ওয়ান ম্যাচ ইন সিজন’ এন্ড ‘প্লেয়ার অফ দ্য লস্ট ম্যাচ’

বিপিএলের অন্যতম নিয়মিত মুখ সাব্বির রহমান রুম্মন। প্রতি আসরেই খেলে থাকে সাব্বির রহমান ! প্রথম আসরে (২০১২) কোনো ৫০+ রানের ইনিংস না থাকলেও পরের আসরগুলোতে ৫০+ ইনিংস আছে। কিন্তু মজার ব্যাপার হলো, লাস্ট ছয় আসর জুড়ে কোনো আসরেই একটির বেশি ৫০+ ইনিংস নেই তার ! যে আসরে সেঞ্চুরি করেছে সেই আসরে আবার ফিফটি নেই, অর্থাৎ ৫০+ ইনিংস (সেঞ্চুরি) একটিই থাকে পুরু আসরে! এই আসরে (২০১২০) ও একটিমাত্র ৫০+ ইনিংস আছে।

প্রতি আসরের সাব্বিরের ৫০+ ইনিংস পরিসংখ্যান। ছবিটি আজকের ম্যাচের আগে নেয়া, তাই এই ছবিতে এই আসরে আজকে করা ৫০+ রানের ইনিংস উল্লেখ হয়নি বলে শূন্য দেখাচ্ছে (২০১৯-২০)

সেজন্য অনেক ক্রিকেটপ্রেমীরা সাব্বিরকে ‘প্লেয়ার অফ দ্যা ওয়ান ম্যাচ ইন সিজন (আসরে এক ম্যাচের খেলোয়াড়)’ বলে থাকে। অর্থাৎ, এক ম্যাচেই বড় ইনিংস (৫০+) খেলতে পারে সাব্বির !

আরেকটা মজার তথ্য, সাব্বির যে ছয়টি ৫০+ রানের ইনিংস খেলছে তারমধ্যে ৫ বারই হেরেছে সাব্বিরের দল। অর্থাৎ সাব্বির বেশি রান করলে তার দল হারে। ঘুরিয়ে বলা যায়, হারা ম্যাচে ভালো করা প্লেয়ার সাব্বির। এই ব্যাপার লক্ষ করে অনেক ক্রিকেটপ্রেমীরা সাব্বিরকে ‘প্লেয়ার অফ দ্য লস্ট ম্যাচ (হারা ম্যাচের খেলোয়াড়)’ বলে থাকে !