সিলেটের বিপক্ষে সৌম্যের ৫৩ রানের ঝড়ো ইনিংস (ভিডিও)

টুর্নামেন্টে টিকে থাকতে হলে জয় ছাড়া বিকল্প ছিলোনা কুমিল্লার। আর আগে বিদায় নেওয়া থান্ডাররা চেয়েছিল জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করতে। তবে সেটা হতে দিলেন না সৌম্য সরকার। ঝড় তুলে থান্ডারদের আশা ভঙ্গ করে নিজের ফিফটি হাঁকিয়ে কুমিল্লাকে জিতিয়ে তবে মাঠ ছাড়লেন এই পেস অলরাউন্ডার।

লক্ষ্যটা ১৪২ রান। দেখতে সহজ মনে হলেও সিলেটের মাঠের মতো মিরপুরেও জমে উঠে লড়াই দুই দলের। পাওয়ারপ্লেতে কুমিল্লার ব্যাটসম্যানরা স্কোরবোর্ডে যোগ করে এবারের আসরে সর্বনিম্ন রান। ৭.৫ ওইারে ৩২ রান তুলতেই পড়ে ৪ উইকেট।

তবে এরপর ব্যাটিংয়ে নেমে কুমিল্লার ত্রাণকর্তা হয় আসেন সৌম্য সরকার। অধিনায়ক ডেভিড মালানের সাথে বাঁধেন দারুণ জুটি। দলে ফিরেই অধিনায়ক চাপ সামলে খেলেন ৫৮ রানের দারুণ ইনিংস। আর তার বিদায়ের পর দায়িত্বটা পড়ে ভারপ্রাপ্ত অধিনায়ক সৌম্য সরকারের উপর।

দারুণভাবে দায়িত্বটা সামলেছেন সৌম্য সরকারও। যেই ইবাদতের গতি আর ইয়র্কারের পরাস্ত হয়েছেন ব্যাটসম্যানরা সেই ইবাদতকে হাঁকিয়েছেন চার-ছক্কা। ৩০ বলে ২ ছক্কা আর ৬ বাউন্ডারিতে তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। আর তার ফিফটির সাথেই ৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পোঁছে যায় কুমিল্লা ওয়ারিয়র্স।

সৌম্যের ৫৩ রানের ইনিংসটি দেখুন ভিডিওতে: