‘পঞ্চ-পান্ডবে’ বড় জয় পিএসজির

প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসিয়ে এবারের চ্যাম্পিয়ন্স লীগের গ্ৰুপ পর্ব শেষ করলো পিএসজি। গ্যালতাসারেইকে ৫-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে নেইমার-এমবাপেরা।

আগেই গ্ৰুপের শ্রেষ্ঠত্ব নিশ্চিত হওয়ায় অনেকটা নির্ভার হয়েই মাঠে নামার সুযোগ পায় থমাস টুসেলের দল। যদিও এগিয়ে যেতে অপেক্ষা করতে হয় আধ ঘন্টা। ৩২তম মিনিটে ইকার্দির প্রথম গোলে এগিয়ে যায় পিএসজি। পিএসজির হয়ে সব প্রতিযোগিতা মিলে এই মৌসুমে ১৫ ম্যাচে ইকার্দির গোল দাঁড়াল ১২টি।

৩৫তম মিনিটে দলের দ্বিতীয় গোলে অবদান নেইমারের। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে এগিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে পাস বাড়ান ডান দিকে অরক্ষিত সারাবিয়াকে। কোনাকুনি শটে জাল খুঁজে নেন স্প্যানিশ মিডফিল্ডার।

বিরতির পর দ্বিতীয় মিনিটে এমবাপের সঙ্গে দারুণ বোঝাপড়ায় ব্যবধান আরও বাড়ান নেইমার। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দারুণ এক ব্যাকহিল করেন এমবাপে। পেছন থেকে ছুটে এসে বল ধরে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড। চ্যাম্পিয়ন্স লিগে এটি ৫৫ ম্যাচে তার ৩৩তম গোল।

৬৩তম মিনিটে গোলের দেখা পান এমবাপে। নেইমারের নিখুঁত পাস ধরে প্লেসিং শটে বল জালে জড়ান তরুণ এই ফরোয়ার্ড। চ্যাম্পিয়ন্স লিগে এটি তার ১৯তম গোল। শেষ দিকে সফল স্পট কিকে বড় জয় নিশ্চিত করেন বদলি ফরোয়ার্ড কাভানি।

এই জয়ে ৬ ম্যাচের সবগুলোতে জয়লাভ করে নিজেদের গ্ৰুপের শীর্ষে থেকেই দ্বিতীয় রাউন্ডে প্যারিসের ক্লাবটি। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে থেকে নক আউটের টিকেট হাতে পেয়েছে রিয়াল মাদ্রিদ।