রামোসের গোলে বার্সাকে হটিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

লালীগায় আজকের ম্যাচ জিতে বার্সেলোনাকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে এখন রিয়াল মাদ্রিদ। আলাভেসের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে জিদানের শিষ্যরা।

আলাভেসের মাঠে প্রথমার্ধে দুই দলই সমানতালে আক্রমণ পাল্টা আক্রমণ চালায়। কিন্তু গোলের দেখা পায়নি কেউই।

দ্বিতীয়ার্ধে রিয়াল মাদ্রিদের জোরালো আক্রমণের সামনে মাথা থুবড়ে পড়ে স্বাগতিকদের রক্ষণ দেয়াল। মাদ্রিদের পক্ষে প্রথম লিড এনে দেন অধিনায়ক সার্জিও রামোস। খেলার তখন ৫২ মিনিট। ডিবক্সের বাইরে ফ্রিকিক পায় মাদ্রিদ। জার্মান স্নাইপার টনি ক্রুসের বাড়ানো ফ্রিকিকে মাথা লাগিয়ে সোজা জালে জড়ান রামোস।

খেলার ৬৩ মিনিটে ডিবক্সে ফাউল করে বসেন প্রথম গোল স্কোরার রামোস। মাদ্রিদের ডিবক্সে জোসেলু বল নিয়ে ঢুকে স্ট্রাইকারদের পাস দিতে গেলে রামোস কনুই দিয়ে তার ফেসে আঘাত করকে পেনাল্টি পায় আলাভেস। পেনাল্টি থেকে গোল করে আলাভেসকে সমতায় ফেরান পেরেজ।

সমতায় ফেরার কয়েক মিনিট পরেই আবারও লিড পায় মাদ্রিদ। মদ্রিচের রাইট উইংয়ে বাড়ানো ক্রস বারে লেগে ফিরে এলে তা থেকে গোল করেন কার্ভাহাল। কার্ভাহালের গোলেই জয় নিশ্চিত হয় মাদ্রিদের।

নির্ধারিত সময় শেষে ২-১ গোলে স্বস্তির জয় পায় রিয়াল মাদ্রিদ। এই জয়ের ফলে আবারও বার্সাকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এল রিয়াল মাদ্রিদ। ১৪ ম্যাচ শেষে মাদ্রিদের পয়েন্ট ৩১, আর ১ ম্যাচ কম খেলে বার্সার ২৮ পয়েন্ট।