টেস্ট দলে ফিরতে চান আশরাফুল

একসময় জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন। নিষেধাজ্ঞার আগেও শ্রীলঙ্কায় গল টেস্টে নিজের জাত চিনিয়েছিলেন। তিনি হচ্ছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল । জাতীয় দলের বাইরে থাকা এই ক্রিকেটার ফের জাতীয় দলে ফিরতে চান। ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পাঁচ বছর সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন তিনি।

বাংলাদেশ জাতীয় টেস্ট দলের পারফরম্যান্স সন্তোষজনক নয়। টানা হারের বৃত্তে থাকা দলটি পড়েছে সমালোচনার মুখেও। অন্যদিকে সদ্য জাতীয় লিগ শেষ করা আশরাফুল মনের মধ্যে পুষে রেখেছেন জাতীয় দলে খেলার স্বপ্ন।

সম্প্রতি অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আশরাফুল বলেন; “যেখানেই খেলি সেটা আমাকে সাহায্য করে। ঘরোয়া ক্রিকেটে ভালো করলে বাংলাদেশ টেস্ট দলে ফেরার ভালো সুযোগ হতে পারে। কারণ আমি এখনো জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখি।”

আশরাফুল আরও বলেন; “২০০৭ সালে দলের অধিনায়ক ছিলাম। তখন ওয়ানডে খেলতে অস্ট্রেলিয়ায় এসেছিলাম। আমি এখন সব মুহূর্ত উপভোগ করি, যেখানেই খেলি না কেন। এমন ভাবি না যে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারছি না, এখানে-ওখানে খেলছি।”

তবে দুঃখের বিষয় হচ্ছে আসন্ন বঙ্গবন্ধু বিপিএলে কোন দলে জায়গা হয় নি আশরাফুলের। তারপরও তিনি জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখেছেন।