বিপিএল এলে কারও সমস্যাও থাকেনা, ছুটিরও প্রয়োজন হয় নাঃ হাবিবুল বাশার

হাবিবুল বাশার সুমন

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের কোন টুর্নামেন্ট কিংবা দেশি-বিদেশি ফ্রাঞ্চাইজি ভিত্তিক কোন টুর্নামেন্ট খেলার সময় কোন ক্রিকেটারের ইঞ্জুরি কিংবা পারিবারিক কোন কারণে ছুটির প্রয়োজন হয়না বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বচক হাবিবুল বাশার সুমন।

বাংলাদেশ দলের সাম্প্রতিক ব্যর্থতায় বড় দায় দেখা হচ্ছে খেলোয়াড়দের ফিটনেস ও নিবেদনের। অনেকের মতেই, ক্রিকেটাররা যেরকম নিয়মনীতি মেনে চলা উচিৎ, সেভাবে চলেন না। সম্প্রতি ভারত সফরের পর ভারতীয় ক্রিকেটারদের কাছ থেকে দেখে বাংলাদেশিদের পিছিয়ে পড়া আরও স্পষ্ট হয়েছে।

সারা বছর জুড়েই খেলোয়াড়দের নানান সমস্যা লেগে থাকে। তবে বড় অঙ্কের অর্থ পাওয়া যায় যে আসর থেকে, সেই বিপিএল এলে খেলোয়াড়রা ফিট হয়ে ওঠেন। বিপিএলের প্রতি দেশের ক্রিকেটারদের আকর্ষণ কত বেশি থাকে। বিপিএল এলে নির্বাচকরা নিশ্চিন্তে থাকেন। কারণ কোনো ক্রিকেটারের কোনো সমস্যা থাকে না তখন। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক বিষয়বস্তু নিয়ে গণমাধ্যমের সাথে কথা বলেছেন হাবিবুল বাশার সুমন।

বাংলাদেশ দলের ক্রিকেটার ও পারফরম্যান্স নিয়ে কথা বলতে গিয়ে রীতিমতো ক্ষোভ ঝেড়ে হাবিবুল বাশার বলেন- বিপিএলের সময় কারো ছুটির দরকার হয় না। কারো চিকিৎসারও দরকার হয় না। অন্য সময়ে অনেকের চিকিৎসার প্রয়োজন হয়। অনেকের অনেক কিছুর প্রয়োজন হয়। বিপিএল এলে একদিক থেকে নিশ্চিন্ত থাকি। কারণ অর্থবহুল এই টুর্নামেন্ট এর সময় কারো কোনো পারিবারিক সমস্যা বা অন্য সমস্যা হয় না। ছুটিও লাগে না।

Share this post

PinIt
scroll to top