বিরাট- রোহিতসহ সাত ক্রিকেটারকে এশিয়া একাদশে চায় বিসিবি

বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশের বিপক্ষে বিশ্ব একাদশের সাথে দুইটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করার ভাবনা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর । আর সেই সিরিজে ভারতের রোহিত শর্মা, বিরাট কোহলি সহ সাত ক্রিকেটারকে পেতে বিসিসিআইকে অনুরোধ করেছে বিসিবি।

ভারতের ক্রিকেটাররা নিজেদের জাতীয় দলের সিরিজ কিংবা আইপিএল বাদে কোথাও অনুমতি দেয় না ভারত ক্রিকেট বোর্ড, বিসিসিআই। আগামী বছর মার্চে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুইটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করবে বিসিবি। আর এ দুটি ম্যাচ পাবে আন্তর্জাতিক ক্রিকেটের মর্যাদাও।

এ দুটি ম্যাচের জন্য বিসিসিআইয়ের কাছে ধোনি, কোহলি, রোহিত, হার্দিক পান্ডিয়া, জাদেজা, বুমরাহ, ভুবেনেশ্বর কুমারকে চেয়েছেন বিসিবি । আজ (২৫- শে নভেম্বর) ভারত সফর শেষে বিমানবন্দরে এই বিষয়ে সাংবাদিকদের করা প্রশ্নের উত্তরে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন – দুইটি টি-টোয়েন্টি ম্যাচের দিনক্ষণ চূড়ান্ত করা হয়েছে। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১৮ ও ২১ মার্চ। যদিও এখনও ক্রিকেটারদের তালিকা চূড়ান্ত করা হয় নি। তবে শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, আফগানিস্তানের ক্রিকেটারদের পাশাপাশি বাংলাদেশের ক্রিকেটাররাও থাকবে এশিয়া একাদশে।

উল্লেখ্য এর আগেও এমন সিরিজ আয়োজন করা হয়েছে। ২০০৫ সালে বিশ্ব একাদশের সঙ্গে ওয়ানডে টেস্ট সিরিজ আয়োজন করেছিল অস্ট্রেলিয়া। দুই বছর পর আফ্রিকা একাদশ ভারত সফরে গিয়েছিল এশিয়া একাদশের বিপক্ষে খেলার জন্য। এছাড়াও গত বছর পাকিস্তানেও সফর করেছে বিশ্ব একাদশ।