ইডেন টেস্টে দর্শকদের টিকিটের টাকা ফেরত দিচ্ছে সিএবি

ইডেনে গোলাপী বলে ভারতের প্রথম টেস্ট ম্যাচ খেলা নিয়ে মাতামাতির কমতি ছিলোনা দর্শককদের মধ্যে। রেকর্ড দর্শক স্টেডিয়াম আসলেও তাদেরকে হতাশ করেছে বাংলাদেশ। পাঁচ দিনের টেস্ট দুই দিনেই শেষ হওয়াতে খেলা না দেখার আফসোসের সাথে টিকেটের টাকা হারানোর আফসোসটাও নিশ্চয় থাকতো দর্শকদের মধ্যে। তবে এদিক থেকে মানবিকতার পরিচয় দিচ্ছে ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গল সিএবি। দর্শকদের চতুর্থ ও পঞ্চম দিনের টিকেটের টাকা ফিরিয়ে দিয়ে দর্শকদের আফসোসটা কিছুটা কমাতে চায় তারা।

ঐতিহাসিক ইডেন টেস্টকে স্মরনীয় করে রাখতে কমানো হয় টিকেটের দাম। যেখানে কিছু টিকেট অর্ধেক দামের মূল্যে বিক্রির উদ্যোগ নেয় তারা। আগ্রহ কম ছিলনা দর্শকদের মধ্যেও। টিকেট বিক্রির মাত্র কয়েকঘন্টার মধ্যেই বিক্রি হয়ে যায় প্রথম তিন দিনের টিকেট। শেষ দুই দিনের টিকেটও শেষ হয়ে যায় ম্যাচ শুরুর কয়েকদিন আগেই।

কিন্তু মাঠের পারফরম্যান্সে তাদের হতাশ করেছে মুমিনুলরা। হয়ত তারা ভেবেই নিয়েছিল শেষ দুদিনের টাকা গেছে জ্বলে। তবে সিএবি তাদেরকে দিলো কিছুটা খুশির খবর। শেষ দুই দিনের টিকেটের টাকা ফেরত দিতে ইতোমধ্যেই কার্যক্রম শুরু করে দিয়েছে ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গল।

এ প্রসঙ্গে এক বিবৃতিতে সিএবি জানায়, ‘চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের মূল্য ফেরতের প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে। অনলাইনে লেনদেন করা সকল ক্রেতার কাছে বার্তা পৌঁছে যাবে যারা ওই দুইদিনের জন্য টিকিট বুকিং দিয়েছিল।’

ক্রিকেট অ্যাশোসিয়েশন অব বেঙ্গলের সেক্রেটারি অভিষেক ডালমিয়া দর্শকের পাশে আছেন উল্লেখ করে বলেন, ‘সিএবি সবসময় ক্রিকেটপ্রেমী লোকদের পাশে আছে। এবং চেষ্টা করছে সামর্থ্য অনুযায়ী সর্বোচ্চ সুযোগ সুবিধা প্রদানের। এবারও তার ব্যতিক্রম হচ্ছেনা। যেহেতু শেষ দুইদিন খেলা মাঠেই গড়ায়নি তাদের টিকিটের মূল্য ফেরত দেওয়া আমাদের মানবিক দায়িত্ব।’

Share this post

PinIt
scroll to top