ঘরোয়া ক্রিকেটে মনযোগ দিয়ে লাভটা কি হবে : পাপন

ভারতের মাটিতে টেস্ট ফরম্যাটে দুই ম্যাচে ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সিনিয়র খেলোয়াড়দের এমন হতাশাজনক পারফরম্যান্সে হতাশ হয়েছে বিসিবি। আজ ভারত থেকে দেশে ফিরে গণমাধ্যর মুখোমুখি হয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

টেস্টে উন্নতি করতে হলে ঘরোয়া ক্রিকেটে উন্নতি করতে হবে,এ বিষয়ে পাপন বলেন;এক ঘরোয়া ক্রিকেটে মনযোগ দিয়ে লাভটা হবে কী? আমরা যে ঘরোয়া ক্রিকেট খেলছি এখন, সেখানে তো স্পোর্টিং উইকেট করছি, বাউন্সি উইকেট করছি পেসারদের জন্য। এখন একটা আন্ডার নাইন্টিন টিম সিরিজ খেলছে। আবার ইমার্জিং টিম কাপ খেলছে। ন্যশনাল টিম নাই। তাহলে যে সমস্ত বোলার আছে, এদের বিরুদ্ধে ব্যাটিং করে এরা কী শিখবে? শুধু পিচ তৈরি করে তো হবে না। সেই মানের বোলারও লাগবে। ”

ঘরোয়া ক্রিকেটে পেসবান্ধব উইকেট তৈরির বিষয়ে বিসিবি সভাপতি আরও বলেন; “এখন ঘরোয়া ক্রিকেটে কী সমস্যা? এখন পেসাররা উইকেট নিচ্ছে। আগে হয়নাই সে জন্য। এখন আমরা করছি এবং পেসাররা তো সুবিধা পাচ্ছেই।”

তিনি আরও যোগ করে বলেন; “আপনি দেখবেন,ম্যাক্সিমাম সুবিধা তো পেসাররাই পাচ্ছে। স্পিনাররা তো আর ডমিনেট করছে না।সমস্যা তো আছে ডেফিনিটলি। আমরা সেটা জানি। তবে ভেবেছিলাম এতদিনে চেঞ্জ আসবে, কিন্তু আসেনি। যে কারণে এখন আমাদের অবশ্যই টেস্ট ক্রিকেট নিয়ে নতুন করে ভাবতে হবে। আমরা একটা প্ল্যান করেছি। অচিরেই সেটা জানতে পারবেন।”