বঙ্গবন্ধু বিপিএলের আগে আবেগি বার্তা দিয়ে রাখলেন ‘ক্রিস গেইল’

আসন্ন বঙ্গবন্ধু বিপিএলে নতুন ফ্র্যাঞ্চাইজি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে খেলবেন টি-টোয়েন্টির ‘গ্লোবাল বস’ ক্রিস গেইল। কিন্তু বাংলাদেশের ঘরোয়া এই মেগা ইভেন্টে খেলতে আসার আগে অভিমানী এক বার্তা দিলেন ৪০ বছর বয়সী ব্যাটিং দানব ক্রিস গেইল।

২০ ওভারের ক্রিকেটে ইউনিভার্স বস হিসেবে খ্যাত ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল খেলছেন দক্ষিণ আফ্রিকার লিগ মানজি সুপার লিগে। এবারও তিনি জজি স্টারসের জার্সিতে খেলছেন।

কিন্তু জজি স্টারসের হয়ে মাঠ মাতাতে পারেননি বিশ্বের বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অংশ নেওয়া গেইলকে।মানজি সুপার লিগে ৬ ম্যাচে মাত্র ১০১ রান করেন তিনি। যার কারণে সমালোচনায় পরতে হয় তাকে। তাইতো নিজের আবেগ ধরে রাখতে পারেন নি গেইল।

তিনি বলেন; দুই অথবা তিনটি ম্যাচে ক্রিস গেইল রান করতে না পারলে সবাই আমাকে দলের বোঝা মনে করে। আমি এই দলটির কথাই শুধু বলছি না, বছরের পর বছর বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দলে খেলার সুবাদে আমার এই উপলব্ধি হয়েছে। ক্রিস গেইল দলের বাড়তি বোঝা যখন সে দুই, তিন কিংবা চার ম্যাচে রান করতে পারে না। অনেক কথাই কানে আসে। আমি কখনই সম্মান পাইনি। মানুষ কখনই মনে রাখে না তাদের জন্য আপনি কী করেছেন। আমি কোনো সম্মান পাইনি।”

গেইল আরও জানান; আমি এই ফ্রাঞ্চাইজির কথা বলছি না। আমি সাধারণভাবে সবার কথাই বলছি। একবার ক্রিস গেইল ব্যর্থ হলে তার ক্যারিয়ারের শেষটা সবাই দেখে ফেলেন। বলতে থাকেন তার দেওয়ার আর কিছুই নেই, সে ভালো না, সে দলের সবথেকে খারাপ খেলোয়াড়, আরও কত কী। আমি স্বাভাবিকভাবেই এগুলো পেরিয়ে এসেছি। এখনও এগুলোই পেয়ে থাকি, আর এগুলো নিয়েই আমাকে এগিয়ে যেতে হবে।”

টি-টোয়েন্টিতে ৪০০তম ম্যাচ খেলতে নামা গেইল ফিফটির দেখা পেয়েছেন। আর এই ম্যাচ শেষেই এমন অভিমানি বার্তা দিয়ে রাখলেন ক্রিকেট বিশ্বে। তিনি আরও যোগ করেন; আপাতত ক্রিকেট থেকে বাইরে থাকার ইচ্ছা আছে। পরে কখনও জজি স্টারসের হয়ে খেলব কী না সেটা ঠিক করিনি। তবে এটুকু বলব ক্রিস গেইল কখনও ‘না’ বলে না। এখন আমার জন্য প্রয়োজন বিশ্রাম। তবে আমি আরও কিছু ম্যাচ খেলতে চাই।’ যোগ করেন গেইল।

উল্লেখ্য যে, মিরপুরের হোম অব ক্রিকেট শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ১১ ডিসেম্বর শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। চট্টগ্রাম চ্যালেঞ্জার হয়ে ক্রিস গেইল পাশে পাবেন মাহমুদউল্লাহ,ইমরুল কায়েস, নাসির হোসেন, রুবেল হোসেন, কেসরিক উইলিয়ামসদের মত তারকাকে।

Share this post

PinIt
scroll to top