লিটন -মুশফিকের প্রশংসায় পঞ্চমুখ ধারাভাষ্যকার হার্শা ভোগলে

বাংলাদেশে ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমানে দলের অনিবার্য সদস্য মুশফিকুর রহিম এবং হার্ড হিটার ওপেনার ব্যাটসম্যান লিটন কুমার দাস কে প্রশংসায় ভাসিয়েছেন বিশ্ব ক্রিকেটের নামকরা ধারাভাষ্যকার হার্শা ভোগলে।

সম্প্রতি ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ অভাবনীয় ব্যর্থতার মধ্যে দিয়ে পার করেছে বাংলাদেশের দল। দুই ম্যাচেই পরাজয় বরণ করতে হয়েছে ইনিংস ব্যবধানে। দলের এমন হতশ্রী পারফরম্যান্স বিশ্বজুড়ে যখন সমালোচনার ঝড় বইছে তখনই মুশফিক – লিটনের সাহসিকতার প্রশংসায় পঞ্চমুখ হার্শা ভোগলে।

ভারতের সাথে পুরো দলের দুর্দশার সময়ে লিটন ও মুশফিকের লড়াকু মানসিকতা কিংবা সতীর্থদের সমর্থন ছাড়াই মুশফিকের দৃঢ়তা প্রদর্শন হার্শার চোখ এড়ায়নি। কলকাতায় ভারত – বাংলাদেশ টেস্ট ম্যাচ শেষ হওয়ার পরে গণমাধ্যমের মুখোমুখি হয়েই লিটন – মুশফিক কে নিয়ে মুখ খুললেন হার্শা।

হার্শা বলেন- বাংলাদেশের অনেক খেলোয়াড়কেই আমি পছন্দ করি। তবে বর্তমান দলে আমার প্রিয় খেলোয়াড় লিটন দাস। তাকে ব্যাটিং অর্ডারের উপরে দেখতে চাই। উইকেটকিপিং করে টপ অর্ডারে ব্যাট করা অবশ্য সহজ নয়। মুশফিকেরও উপরে ব্যাট করা উচিৎ। সেও আমার চোখে সেরা একজন ব্যাটসম্যান।

তাছাড়া ভারতের সাথে সিরিজের প্রথম টি-২০ তে ভারতকে হারানোর বিষয় হার্শা ভোগলে আরও বলেন – টি-টোয়েন্টি সিরিজে ভাল খেললেও টেস্টে বাংলাদেশ ছিল বিবর্ণ। ওয়ানডেতে বাংলাদেশ সমীহ করার মত একটা দল। বাংলাদেশের সাদা বলের দলটা আমার পছন্দের। লাল বলের দলটা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। তারা আগে কখনো গোলাপি বলে খেলেনি। এই পারফরম্যান্সকে বেশি কাঁটাছেঁড়া করব না। তবে সংক্ষিপ্ত ফরম্যাটের খেলাতেই বাংলাদেশ বেশি ভালো খেলে। তাদের সীমিত ওভারের দলটাকে পুরো বিশ্ব সম্মান করে। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ কোয়ালিফাই না করলে আমি খুব অবাকই হবো।

Share this post

PinIt
scroll to top