পূর্নাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তানে যেতে অনাগ্রহী ক্রিকেটাররা

ভারত সফরকে সামনে রেখে অনুশীলনেে বাংলাদেশ

আগামী বছরের শুরুতে পূর্নাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা থাকলেও নিরাপত্তার অজুহাতে পাকিস্তানে পূর্ন সিরিজ খেলতে রাজি নয় বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা সহ কোচিং স্টাফরা।

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে প্রায় দশ বছর পাকিস্তানে বন্ধ আন্তর্জাতিক ক্রিকেট৷ পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা অসাধ্য। পাকিস্তান ক্রিকেট বোর্ড আর সর্বসাধারণ এর একান্ত প্রচেষ্টায় সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কা ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলে গিয়েছে। সেই ধারাবাহিকতায় চলতি বছরের ডিসেম্বরে টেস্ট সিরিজ খেলতেও পাকিস্তান সফরে যাবে লঙ্কানরা।

এদিকে আগামী বছরের জানুয়ারি – ফেব্রুয়ারীর দিকে পরিপূর্ণ সিরিজ খেলতে পাকিস্তান যাওয়ার কথা বাংলাদেশ দলের। যার প্রস্তুতি হিসেবে ইতিমধ্যে বাংলাদেশ সরকারের নিরাপত্তা পর্যবেক্ষক দল ও গিয়েছে শ্রীলঙ্কায়। নিরাপত্তা পর্যবেক্ষক দলের সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশের নারী ক্রিকেট দল পাকিস্তানে গিয়ে সিরিজ খেলে আসছে কিছুদিন আগেই।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির এক কর্মকর্তা গনমাধ্যমকে জানান- ক্রিকেটাররা তিন সপ্তাহের বেশি সময় ধরে থাকার জন্য পাকিস্তান যেতে চাননা। কোচিং স্টাফরা আগেই নিজেদের অসমর্থন জানিয়ে দিয়েছেন। তিনটি টি-টোয়েন্টি পর্যন্ত ঠিক আছে, যা ৭-৮ দিনে শেষ হবে। কিন্তু ক্রিকেটাররা ২১ দিনের জন্য যেতে চায়না।

ক্রিকেটাররা দীর্ঘ সময়ের জন্য যেতে অনাগ্রহী হওয়ায় বিসিবির করনীয় সম্পর্কে জানতে চাইলে বিসিবির এই কর্মকতা আরও বলেন –আমরা যদি পাকিস্তানে না যাই আমরা পিসিবিকে অনুরোধ করবো নিরপেক্ষ কোন ভেন্যুতে সিরিজটি আয়োজন করতে। যদি তেমনটি হয় তাহলে আশা করি ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি ও আমাদের অবস্থান বিবেচনায় তাদের সিদ্ধান্ত নিবে।

Share this post

PinIt
scroll to top