ইডেন টেস্টে কোহলিদের উইকেট নিয়ে বিপিএলে সুখবর পেলেন ইবাদত

বঙ্গবন্ধু বিপিএলে অবশেষে দল পেলেন পেসার ইবাদত হোসেন। নিলামে অবিক্রিত এই পেসারকে দলে নিয়েছে তার পুরনো ফ্র্যাঞ্চাইজি সিলেট থান্ডারস। নিজেদের অফিসিয়াল ফেইসবুক পেজে এক পোস্টে এ খবর দিয়েছেন সিলেট থান্ডারস কতৃপক্ষ।

জাতীয় দলের টেস্ট দলে থাকলেও দেশের অন্যতম এই গতিময় বোলারকে বিপিএলের নিলামে দলে নিতে ইচ্চা পোষণ করেনি কোন ফ্র্যাঞ্চাইজি। ভারত সফরে প্রথম টেস্টে তেমন ভালো করতে না পারলেও কলকাতায় শেষ টেস্টে রোহিত, পুজারা, কোহলির মতো সেরা ব্যাটসম্যানদের উইকেট নিয়েছিলেন ইবাদত। দারুণ এই পারফরম্যান্সের পুরুষ্কারও পেলেন দ্রুতই।

এবারের বিপিএলে দল গঠনে দেশীদের ক্ষেত্রে অন্য সবার মতোই সিলেটেরও পছন্দ তরুণরা। যেখানে জায়গা পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, মিঠুন,নাইম হাসান, মনির হোসেনের মতো ক্রিকেটাররা। আছে রনি তালুকদার, সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপুরাও।

বিদেশীদের ক্ষেত্রে তারা আফগানিস্তান ও উইন্ডিজদের ক্রিকেটারদেরই প্রাধান্য দিয়েছে। কেননা তাদের ৫ বিদেশির ৪ জনই এই দুই দেশের। উইন্ডিজের দুই ক্রিকেটার জনসন চার্লস ও রাদারফোর্ড আছেন দলে৷ আফগানিস্তান থেকে দুই ক্রিকেটার শফিকুল্লাহ শাফাক ও তরুণ বোলার নাভিন উল হক আছেন দলে। শ্রীলঙ্কা থেকে আছেন জীবন মেন্ডিস।

সিলেট থান্ডার: 
দেশি: মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী, রনি তালুকদার, নাইম হাসান, দেলোয়ার হোসেন, মনির হোসেন খান, রুবেল মিয়া, ইবাদত হোসেন।

বিদেশি: শেফরন রাদারফোর্ড (উইন্ডিজ), শফিকউল্লাহ সাফার (আফগানিস্তান), নবীন উল হক (আফগানিস্তান), জনসন চার্লস (উইন্ডিজ), জীবন মেন্ডিস (শ্রীলঙ্কা)।