বাংলাদেশকে টেস্টে সাফল্য পাওয়ার পথ দেখিয়ে দিলেন সৌরভ গাঙুলি

ভারতের বিপক্ষে প্রথমবারের মতো গোলাপী বলে দিবারাত্রির টেস্ট খেলতে নামে বাংলাদেশ। ভারত ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা বিসিসিআই কতৃক আয়োজিত বিশেষ এই ম্যাচে বাংলাদেশের পারফরম্যান্স এ হতাশ হয়ে কিভাবে আগামীতে ভাল করা যায় সে বিষয় ধারণা দিয়েছেন স্বয়ং বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

ইডেন টেস্টে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যর্থতায় আড়ায় দিনও সময় নেয়নি ম্যাচ শেষ হতে। পুরো টেস্ট সিরিজে সফল ছিলেন কেবল মুশফিকুর রহিম। চার ইনিংসে দুই ফিফটি ও একটি ৪৩ রানের ইনিংস রয়েছে। তবে বিসিসিআইয়ের সভাপতি মনে করছেন ট্যালেন্ট ও সামর্থ্যর কোন ঘাটতি নেই দলের সিনিয়রদের মাঝে।

ইডেন টেস্টে বাংলাদেশের এমন হতশ্রী পারফরম্যান্স দেখে টেস্ট এ বাংলাদেশের উন্নতিতে করনীয় সম্পর্কে গাঙ্গুলি বলেন- বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে আরেকটু সাহস দরকার । তারা ওয়ানডেতে ভালো খেলে, টি-টোয়েন্টিতে ভালো খেলে। টেস্ট ফরম্যাটকে কিন্তু আসল ক্রিকেট।কিন্তু টেস্টে তারা সব সময় ভাল করছেনা। এজন্য একটু সাহস লাগবে। সামর্থ্য আছে, ট্যালেন্ট আছে অবশ্যই। কেউ বলবে না মুশফিক-মাহমুদউল্লাহ-সাকিব-তামিম-মুস্তাফিজ, এদের সামর্থ্য নেই। কোহলি যে আত্মবিশ্বাস, মনোভাব নিয়ে খেলে সেটিই লাগবে বাংলাদেশ দলে।

Share this post

PinIt
scroll to top