গোলাপি বলে খেলতে অসুবিধা হলে দু’দলের হবেঃ আল-আমীন

দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় এবং ম্যাচ খেলতে কলকাতায় বাংলাদেশ। দুই দলই এই ম্যাচে প্রথমবারের মতো গোলাপি বলে খেলতে চলেছে। ফলে দুই দলকেই বিভিন্ন প্রতিবন্ধকতা মোকাবেলা করতে হবে। আল-আমীন মতে অসুবিধা হলে দুইদলের জন্যে খেলতে অসুবিধা হবে।

দুই দলই গোলাপি বলে এখন পর্যন্ত কোনো ম্যাচ খেলেনি। কুয়াশায় বল ভিজলে দুই দলের জন্যই ভিজবে এবং ব্যাটসম্যানরা সমস্যা পড়লে দুই দলের ব্যাটসম্যানরাই সমস্যায় পড়বেন বলে মনে করেন আল আমিন।

এ প্রসঙ্গে তিনি বলেন; “আমরা তো এই বলে খেলিনি কখনও। সাদা বলে খেলেছি, লাল বলে খেলেছি, গোলাপি বলটা সবার জন্যই নতুন। গোলাপি বলটা একটু ডিফারেন্ট ভাবে তৈরি আপনারাও জানেন। সে ক্ষেত্রে সবার জন্য প্রতিবন্ধকতা হবে। বলটা যখন ভিজে যাবে আমাদের জন্যও ভিজে যাবে, ভারতের জন্যও ভিজে যাবে। ব্যাটসম্যানরা যখন ব্যাটিং করবে ওদের জন্যও অসুবিধা আমাদের জন্যও অসুবিধা।”

আল আমিন আরো বলেন; “আমি বারবার বলছি এখানে যারা বোলার থাকবে স্পিনার এবং পেসার আমরা গ্রুপ হিসেবে যদি ভালো জায়গার বল না করতে পারি আমাদের জন্য এটা কঠিন হয়ে যাবে। ব্যাটসম্যানদের আমরা যত ভালো বল করবো, এতো বেশি ট্রাবল দিতে পারবো।”

আজ মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ১১টায় হোটেল ত্যাগ করেন টাইগাররা। ১২টা ১০ মিনিটের ফ্লাইটে কলকাতার উদ্দেশে রওনা দিয়েছে দল। আগামী দুদিন ইডেনে ফ্লাড লাইটের আলোয় অনুশীলনের পর ২২ তারিখ দুপুর ১টায় ভারতের মুখোমুখি হবেন মুমিনুলরা।