টাইগার শোয়েবকে খেলা দেখার ব্যবস্হা করে দিলেন রোহিত শর্মা

ভারতে ব্যস্ততম সময় পার করছেন বাংলাদেশের ক্রিকেটাররা। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ খেলতে ছুটতে হয়েছে ভারতের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। আর এ কারনে টাইগারদের সমর্থন দিকে ছুটতে হয়েছে টাইগার ভক্ত শোয়েব আলীকেও।

দেশের যেখানেই খেলা হক সেখানেই যান শোয়েব। কখনো কোন প্রতিষ্ঠানের স্পন্সরে অথবা কখনো নিজের টাকায়। পারিবারিকভাবে স্বচ্ছল না হলেও নিজের ইচ্ছে শক্তির কারনে কখনে থেমে যাননা শোয়েব। প্রথমবারের মতো টাইগারদের ভারত সফরে সঙ্গীও হয়েছেন তিনি। তবে ক্রিকেটারদের নিরাপত্তার কারনে সব সময় মুশফিক-রিয়াদদের এতোটা কাছে যেতে পারেন না শোয়েব।

দেশে খুব পরিচিত হলেও ভিনদেশের মাঠে অসহায় শোয়েব। কখনো তার ট্রেন পথের সঙ্গী ভারতীয় সমর্থক সুধীর হলেও সুধীরের মতো সেই সুবিধা পান না শোয়েব। এবার সেই ব্যবস্হা করে দিয়েছেন ভারতীয় টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মা। মাঠে প্রবেশের সহ যেন ক্রিকেটারদের আশে পাশে থাকতে পারেন তার পাস নিজ দায়িত্বে শোয়েবের জন্য করে দিয়েছেন রোহিত। সহযোগিতা করেছেন শোয়েবের বন্ধু সুধীর।

কিভাবে রোহিত তার এ উপকার করে দিলো সেই ঘটনার বর্ণনা দিতে গিয়ে শোয়েব জানান, ‘অনুশীলনের সময় গ্যালারিতে ছিলাম, রোহিত আমাকে দেখে ইশারা করেন। রোহিত ইশারা দিয়েছেন দেখে সিকিউরিটিরা সরে যায়, মাঠে ঢুকি।’

এরপর সুধীরের সহায়তায় শোয়েবের কার্ড তৈরি করে দেওয়া হয়, যা ব্যবহার করে মাঠের যেকোনো প্রান্তে উপস্থিত হতে পারবেন তিনি। পুরো বিষয়টি হয়েছে রোহিতের নির্দেশে।