আবারো সুপার ওভারে কিউইদের বিপক্ষে রোমাঞ্চকর জয় ইংল্যান্ডের

সিরিজ নির্ধারণের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে আমন্ত্রণ পায় নিউজিল্যান্ড। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে গাপটিল-মুনরোর ব্যাটিং তান্ডবে পাহাড় সমান রান সংগ্রহ নিউজিল্যান্ড। কিন্তু সুপার ওভারে জয় পায় ইংল্যান্ড।

নির্ধারিত ১১ ওভারে প্রথম ৩ ওভারে রান তুলে ৫৫ রান। গাপটিল-মুনরোর ব্যাটিং তান্ডবে দিশেহারা ইংল্যান্ডের বোলাররা। ৫ ছক্কা ও ৩ চারে মাত্র ১৯ বলে অর্ধশতক তুলে নেন মার্টিন গাপটিল। পরবর্তীতে ৫০ রান করে আদিল রশিদের বলে ফিরেন।

কিন্তু অপর পাশে থাকা আরেক ওপেনার কলিন মুনরো ঝড়ো ইনিংস খেললেও মাত্র ২০ বলে ৪ ছক্কা ও ২ চারে ৪৪ রান করে স্যাম কারানের বলে ফিরতে হয়। শেষ দিকে উইকেটকিপার ব্যাটসম্যান সিফার্টের মাত্র ১৬ বলে ৫ ছক্কা ও ১ চারে ৩৯ রানের ইনিংসের উপর ভর করে ১৪৬ রান সংগ্রহ করে স্বাগতিক নিউজিল্যান্ড।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভারে ২ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। কিন্তু বেয়ারস্টো খেলেন দুর্দান্ত ইনিংস। ১৮ বলে ৫ ছক্কা ও ২ চারে ৪৭ রান করেন তিনি।

পরবর্তীতে মরগান ৭ বলে ১৭ রান ও সাম কারান ১১ বলে ২৪ রান করেন। কিন্তু শেষ  ওভারে প্রয়োজন ছিল ১৬ রান। কিন্তু প্রথম ৩ বলে নেন ৩ রান,তারপরের দুই বলে জর্ডান নেন ৮ রান এবং শেষ বলে ৪ মেরে ড্র করেন জর্ডান। বিশ্বকাপ ফাইনালের পর আবারো সুপার ওভারের মুখোমুখি দুই দল।

সংক্ষিপ্ত স্কোরঃ-
নিউজিল্যান্ড: ১৪৬/৪(১১)
গাপটিল ৫০(২০),মুনরো ৪৬(২১)
মাহমুদ ১/২০, টম কারান ১/৩০

ইংল্যান্ড : ১৪৬/৭(১১)
বেয়ারস্টো ৪৭(১৮), কারান ২৪(১১)
স্যান্টনার ২/২০, নিশাম ২/২৫

সুপার ওভারঃ-

ইংল্যান্ডের ব্যাটিংয়ে বেয়ারস্টো-মরগান,বোলিংয়ে সাউদি।
১ম বলঃ বেয়ারস্টো নেন ১ রান।
২য় বলঃ লং-অনে ছক্কা হাঁকান মরগান।
৩য় বলঃ মরগান নেন ১ রান।
৪র্থ বলঃ লং-অনে ছক্কা হাঁকান বেয়ারস্টো।
৫ম বলঃ বেয়ারস্টো নেন ১ রান।
৬ষ্ঠ বলঃ মরগান নেন ২ রান।
সংগ্রহ:- ১৬ রান

১৭ রানের টার্গেটে নিউজিল্যান্ডের ব্যাটিংয়ে সিফার্ট-গাপটিল,বোলিংয়ে জর্ডান।
১ম বলঃ সিফার্টের ২ রান।
২য় বলঃ ওয়াইড বল।
২য় বলঃ সিফার্টের ব্যাটে দুর্দান্ত চার।
৩য় বলঃ ডট বল।
৪র্থ বলঃ সিফার্টের উইকেট।
৫ম বলঃ গাপটিলের ১ রান।
৬ষ্ঠ বলঃ ডট বল।
সংগ্রহ:- ৭ রান।

ফলাফল: ইংল্যান্ড সুপার ওভারে জয়ী এবং ৩-২ তে জিতল সফরকারীরা।

ইংল্যান্ড একাদশ:-
জনি বেয়ারস্টো, টম ব্যানটন, দাউদ মালান, ইইন মরগান (অধিনায়ক), স্যাম বিলিংস (উইকেটকিপার), স্যাম কারানান, লুইস গ্রেগরি, টম কারান, ক্রিস জর্ডান, প্যাট ব্রাউন, ম্যাট পার্কিনসন

নিউজিল্যান্ড একাদশ:-
মার্টিন গাপটিল, কলিন মুনরো, টিম সিফার্ট (উইকেটকিপার), কলিন ডি গ্র্যান্ডহোম, রস টেলর, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, টিম সাউদি (অধিনায়ক), ইশ সোদি, ব্লেয়ার টিকনার, ট্রেন্ট বোল্ট