বিপিএল ক্রিকেটারদের গ্রেড নিয়ে বিপাকে নান্নু

মাস খানেক পরেই পর্দা উঠছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এর বিশেষ আসর। যা নামকরণ করা হয়েছে বাংলাদেশের স্বাধীনতার পক্ষে শেখ মুজিবুর রহমান এর নামে। ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি কতৃক বিপিএল এর সব প্রস্তুতি চলছে। তারই অংশ হিসেবে ক্রিকেটারদের গ্রেড নির্ধারনের কাজ ও প্রায় শেষ। কিন্তু এবার ক্রিকেটারদের গ্রেড নিয়ে বিপাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে ভারতে অবস্থান করছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন। ভারতের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুশীলন মাঠে যখন দলের প্রস্তুতি দেখতে গিয়েছিলেন নান্নু তখনই বারবার বেজে উঠছিল তাঁর ফোন। এতে যথারীতি বিব্রত বোধ করেন নান্নু। নান্নুর এমন পরিস্থিতি দেখে গনমাধ্যম কর্মীদের কয়েকজন জানতে চাওয়া হয়।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নান্নু বলেন- খেলোয়াড়েরা বারবার ফোন করে বলছে, আমি বিপিএলে কোন গ্রেডে আছি স্যার। আমি কজনের উত্তর দেব বলুন? ৪০০ ক্রিকেটার আছে, নির্বাচক হিসেবে কি আমি সবার গ্রেড বলতে পারব? বিশ্বের সব ফ্র্যাঞ্চাইজি লিগে খেলোয়াড়দের নিবন্ধনের নিয়ম আছে। শুধু আমাদের নেই। নিবন্ধন করার সুযোগ থাকলে গ্রেডিং নিয়ে এত ধোঁয়াশা থাকে না। খানিকটা বিরক্তি নিয়েই বলছিলেন মিনহাজুল।

১৭ নভেম্বর বিপিএল নিলামের আগে খেলোয়াড়দের তালিকা চূড়ান্ত করে ফেলেছে বিসিবি। আর এতেই ক্রিকেটাররা জানতে চাইছেন-কে কোন গ্রেডে পড়েছেন। গ্রেডের সঙ্গে যে পারিশ্রমিকের অঙ্কটা যুক্ত। নিজের গ্রেড জানতে ভীষণ আগ্রহী ভারত সফরে থাকা খেলোয়াড়েরা।