এক ম্যাচ আগেই আফগানদের বিপক্ষে সিরিজ জিতলো উইন্ডিজরা

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে পোলার্ডের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজ। লুইস-পুরাণের বড় টার্গেটে ৪৭ রানে জয় তুলে সিরিজ নিশ্চিত করে উইন্ডিজ’রা।

লুইস-শাই হোপের ব্যাটে দুর্দান্ত শুরু পায় ওয়েস্ট ইন্ডিজ। শাই হোপ ৫ চারে ৪৩ রান করে রশিদের বলে লেগ বিফোরের ফাঁদে পরে ফিরেন। সেই সাথে লুইস তুলে নেন অর্ধশতক। ১ ছক্কা ও ৬ চারে ৫৪ রান করলে জাবেদের বলে তিনিও প্যাভিলিয়নের পথ ধরেন।

পরবর্তীতে হেটমায়ার ১ ছক্কা ও ২ চারে ৩৪ রান করে ফিরেন নবীর বলে। শেষ দিকে নিকলাস পুরাণের দুর্দান্ত ব্যাটিংয়ে বড় সংগ্রহের দেখা পায় উইন্ডিজরা। ৩ ছক্কা ও ৭ চারে ৬৭ রান করলে দলের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ২৪৭ রান।
আফগানদের হয়ে বল হাতে নাবীন উল হক নেন ৩ উইকেট। নবী-মুজিব-রশীদ’রা নেন ১ টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারে জাবেদকে (০) রানে ফেরান শেডন কট্রিল। হযরতউল্লাহ জাজাই ২ ছক্কা ও ১ চারে ২৩ রান করে রস্টন চেজের বলে ফিরেন হার্ড হিটার এই ওপেনার ব্যাটসম্যান।

রহমত ৫ চারে ৩৩ রান করে আউট হলে বিপাকে পরে আফগানিস্তান। কিন্তু নাজিবউল্লাহ জাদরান ও মোহাম্মদ নবীর ব্যাটে জয়ের স্বপ্ন দেখেছিল টিম আফগান। কিন্তু কট্রিলের বলে ১ ছক্কা ও ৭ চারে ৫৬ রান করা নাজিবউল্লাহ ফিরলে এবং তার পরের ওভারে ওয়ালশের বলে ৫ চারে ৩২ রান করে নবী ফিরলে সেই স্বপ্ন দুঃস্বপ্ন হয়ে যায়।

শেষ দিকে অধিনায়ক রশিদ ও আশরাফ চেষ্টা করলেও সবকয়টি উইকেট হারিয়ে ২০০ রান করতে সক্ষম হয় আফগানিস্তান। যার ফলে ৪৭ রানে হেরে সিরিজ হারে রশিদ’রা।
বল হাতে শেডন কট্রিল, রস্টন চেজ এবং ওয়ালশ নেন ৩ টি করে উইকেট।

উল্লেখ্য যে প্রথম ম্যাচ আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সেই সাথে দ্বিতীয় ম্যাচেও ৪৭ রানে হারিয়ে সিরিজ নিশ্চিত করে পোলার্ড’রা।

সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজঃ ২৪৭/৯(৫০)
পুরাণ ৬৭(৫০), লুইস ৫৪(৭৫)
নাবীণ ৩/৬০, জাবেদ ১/১০

আফগানিস্তানঃ ২০০/১০(৪৫.৪)
নাজিবউল্লাহ ৬৬(৫৬), রহমত ৩৩(৫৪)
কট্রিল ৩/২৯, চেজ ৩/৩০

(ফলাফল: ৪৭ রানে জয়ী এবং ২-০ তে সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ)