ফিঞ্চ-ওয়ার্নারের ঝড়ো ব্যাটিংয়ে সিরিজ জিতল অষ্ট্রেলিয়া

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে মাত্র ১০৭ রানের টার্গেট দিয়েছে পাকিস্তান। জবাবে১০ উইকেটে জয় তুলে নেয় অষ্ট্রেলিয়া।

টসে হেরে ব্যাটিংয়ে অজি পেসারদের তোপের মুখে একের পর এক উইকেট হারাতে থাকে পাকিস্তান। রিচার্ডসন-স্টার্কদের গতির কাছে দাড়াতেই পারেননি তেমন কোন ব্যাটসম্যান। দুই অঙ্কের ঘরে পৌছাতে পারেন কেবল ইমাম উল হক ও ইফতেখার আহমেদ। সর্বোচ্চ ৪৫ রান করেন ইফতেখার। তার ব্যাটেই ৮ উইকেটে ১০৬ রান সংগ্রহ করে পাকিস্তান। অস্ট্রেলিয়ার হয়ে ৩ উইকেট নেন রিচার্ডসন। এছাড়াও ২ টি করে উইকেট নেন এ্যাবোট ও স্টার্ক।

১০৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১০ উইকেটে জয় তুলে নেয় স্বাগতিক অষ্ট্রেলিয়া। ফিঞ্চ-ওয়ার্নারের ১০৯ রানের জুটি সিরিজ নিশ্চিত করে।

অধিনায়ক ফিঞ্চ ৩ ছক্কা ও ৪ চারে ৫২ রান এবং ওয়ার্নার ২ ছক্কা ও ৪ চারে ৪৮ রান করলে ৮.১ ওভার হাতে রেখে সহজ জয়ের দেখা পায় স্বাগতিকরা। সেই সাথে ২-০ তে সিরিজ নিশ্চিত করে তারা।

সংক্ষিপ্ত স্কোর:-
পাকিস্তান: ১০৬/৮(২০)
ইফতেখার ৪৫(৩৭),ইমাম ১৪(১৫)
রিচার্ডসন ৩/১৮, অ্যাবট ২/১৪

অষ্ট্রেলিয়া: ১০৯/০(১১.৫)
ফিঞ্চ ৫২(৩৬), ওয়ার্নার ৪৮(৩৫)
ইমাদ ০/১২

(ফলাফলঃ ১০ উইকেটে জয় এবং ২-০তে সিরিজ জিতল অষ্ট্রেলিয়া)

পাকিস্তান একাদশ:-
ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), হারিস সোহেল, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মুহাম্মদ মুসা।

অষ্ট্রেলিয়া একাদশ:-
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, বেন ম্যাকডার্মট, অ্যাশটন টার্নার, অ্যালেক্স কেরি (উইকেটকিপার), অ্যাশটন আগার, শান অ্যাবট, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন, বিলি স্ট্যানলাকে।