মালান-মরগানের বিধ্বংসী ব্যাটিংয়ে বড় জয় ইংল্যান্ডের

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে চতুর্থ টি-টোয়েন্টিতে মুখোমুখি নিউজিল্যান্ড-ইংল্যান্ড। টস জিতে বোলিংয়ে করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি। মালান-মরগানের ঝড়ো বিধ্বস্ত নিউজিল্যান্ড। মালান ব্যাটে দুর্দান্ত শতকে পাহাড় সমান রান সংগ্রহ ইংল্যান্ডের এবং ৭৬ রানে জয় তুলে নেয় ইংল্যান্ড।

টস হেরে ব্যাটিংয় করতে নেমে দুর্দান্ত শুরু করে ব্যানটন৷ কিন্তু ১ ছক্কা ও ৪ চারে ৩১ রানের মাথায় স্যান্টনার বলে লেগ বিপরের ফাঁদে পরে ফিরেন তিনি। তার আগে বেয়ারস্টোকেও ৮ রানে ফেরান স্যান্টনার।

পরবর্তীতে মালান-মরগানের রেকর্ড করা সর্বোচ্চ ১৮২ রানের জুটি করেন। মালান দুর্দান্ত শতক হাঁকালেও, শতকের কাছে গিয়ে ফিরতে হয় মরগানকে।

মরগান মাত্র ৪১ বলে ৭ ছক্কা ও ৭ চারে ৯১ রান করলেও সাউদির বলে ফিরেন। কিন্তু মালান মাত্র ৫১ বলে ৬ ছক্কা ও ৯ চারে ১০৩ রানে অপরাজিত ইনিংসে ২৪১ রান করে সফরকারী দল ইংল্যান্ড।

পাহাড় সমান রানের জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু হলেও ৩ ছক্কা ও ১চারে ২৭ করে ফিরেন গাপটিল। তার সাথে সাথে ৩ চারে ৩০ রান করে ফিরেন মুনরো।

নিউজিল্যান্ডের ঝড়ো শুরু হলেও নিয়ম বিরতিতে উইকেট পরতে থাকে। অভিজ্ঞ ব্যাটসম্যান টেইলর ১৪ রানে আউট হলে দলের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৮৯ রান।

পরবর্তীতে অধিনায়ক সাউদির মাত্র ১৫ বলে ৪ ছক্কাও ২ চারে ৩৯ রান করলেও পার্কিনসনের চতুর্থ শিকার হয়ে ফিরেন। শেষ দিকে স্যান্টনার ১০ রানের উপর সবকয়টি উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে স্বাগতিক নিউজিল্যান্ড।

এর আগে প্রথম ম্যাচ নিউজিল্যান্ড হারলেও পরবর্তী দুই ম্যাচে হারতে হয়ছে ইংল্যান্ডকে। কিন্তু চতুর্থ ম্যাচ বড় ব্যবধানে জয়ে ২-২ সমতায় ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:→
ইংল্যান্ডঃ ২৪১/৩(২০)
মালান ১০৩ (৫১), মরগান ৯১(৪১)
স্যান্টনার ২/৩২

নিউজিল্যান্ডঃ ১৬৫/১০(১৬.৫)
সাউদি ৩৯(১৫), মুনরো ৩০(২১)
পার্কিনসন ৪/৪৭, জর্ডান ২/২৪

(ফলাফল: ইংল্যান্ড ৭৬ রানে জয়ী এবং ২-২ সমতায় ফিরল)

ইংল্যান্ড একাদশ:-
জনি বেয়ারস্টো, টম ব্যানটন, দাউদ মালান, ইইন মরগান (অধিনায়ক), স্যাম বিলিংস (উইকেটকিপার), স্যাম কারানান, লুইস গ্রেগরি, টম কারান, ক্রিস জর্ডান, প্যাট ব্রাউন, ম্যাট পার্কিনসন

নিউজিল্যান্ড একাদশ:-
মার্টিন গাপটিল, কলিন মুনরো, টিম সিফার্ট (উইকেটকিপার), কলিন ডি গ্র্যান্ডহোম, রস টেলর, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, টিম সাউদি (অধিনায়ক), ইশ সোদি, ব্লেয়ার টিকনার, ট্রেন্ট বোল্ট