২৫-৩০ রান কম হয়েছে: মাহমুদউল্লাহ রিয়াদ

বাংলাদেশ-ভারতের চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচটি হওয়ার আগে রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ হয়েছিল কেবল দুইটি। সে দুই ম্যাচে প্রথম ইনিংসের গড় রান ছিলো প্রায় ১৯৮। এছাড়া আইপিএলের যত ম্যাচ হয়েছে এ মাঠে তাতেও গড় সংগ্রহ ১৬৬।

অথচ সিরিজ নিশ্চিত করার ম্যাচে রাজকোটে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ দলের ইনিংস থেমে যায় মাত্র ১৫৩ রানে। যা কি না এ মাঠের তুলনায় খুবই অপ্রতুল। ফলে হয়েছে যা হওয়ার তাই। ব্যাটিংবান্ধব উইকেটে বাংলাদেশের বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছেন রোহিত শর্মা-শ্রেয়ার আইয়াররা। ম্যাচ জিতে নিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে।

দুই ওপেনারের গড়ে দেওয়া ভিতকে কাজে লাগালে স্কোরটা আরও বড় হতো বলে মনে করেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ।  

তবে রিয়াদ বলছেন রান যদি ১৮০ হতো, তাহলে হয়তো ভারতে আটকানো যেত। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে; “ব্যাটিংয়ের জন্য খুব ভালো উইকেট ছিল। ২৫ থেকে ৩০ রান কম ছিল আমাদের। ১৮০ করতে পারলে হয়ত প্রতিপক্ষকে আটকানো যেত।”

রান নিয়ে আফসোসের পাশপাশি প্রতিপক্ষকে ক্রেডিট দিতে ভুল করেননি বাংলাদেশ দলনেতা। ভারতীয় ক্রিকেটারদের প্রশংসা করে মাহমুদউল্লাহ বলেন; “রোহিত ও শিখর যেভাবে শুরু করেছে, সেটিকেও কৃতিত্ব দিতে হবে। শুরুটা অমন হয়েছে বলেই মোমেন্টাম ওদের পক্ষে চলে গেছে।”